মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

মেয়াদোত্তীর্ণ ওষুধ-খাবার : ৯২ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরীতে মেয়াদোত্তীর্ণ দই, মিষ্টি, জন্মদিনের কেক ও নিয়ম না মেনে পণ্যে মোড়ক দেয়ায় ফার্মভিলে ও ফুলকলিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় নোংরা পরিবেশে খাবার তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করায় আরো দুই প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়। গতকাল বৃহস্পতিবার নগরের কাঠগড় ও এনায়েত বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক ফয়েজ উল্যাহ।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, মেয়াদোত্তীর্ণ দই, মিষ্টি, জন্মদিনের কেক রাখায় কাটগড় এলাকার ফার্মভিলেকে ৪০ হাজার ও নিয়ম না মেনে পণ্যে মোড়ক দেয়ায় ফুলকলিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া নোংরা পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণের অপরাধে একই এলাকার খাজা হোটেলকে ১২ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও বিক্রয়ের অভিযোগে এনায়েতবাজার এলাকার অনন্যা ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ফার্মেসিসহ ওই চার প্রতিষ্ঠান মালিককে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে সবাইকে ভোক্তা অধিকার আইন মেনে চলার নির্দেশনা দেয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়