মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

মিরপুর ও খিলগাঁওয়ে কর্মজীবী মহিলা হোস্টেল চালু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার মিরপুর ও খিলগাঁওয়ে দুটি কর্মজীবী মহিলা হোস্টেল চালু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ১০তলা বিশিষ্ট এই দুটি কর্মজীবী হোস্টেলের উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।
মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক সচিব মো. হাসানুজ্জামান কল্লোল, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, অতিরিক্ত সচিব মো. মুহিবুজ্জামান, নির্বাহী প্রকৌশলী ও প্রকল্প পরিচালক শারমিন শাহীন এবং নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, কর্মজীবী নারীরা যেন কর্মক্ষেত্রে নিশ্চিন্তে কাজ করতে পারে সেই লক্ষ্যে ১০টি কর্মজীবী মহিলা হোস্টেল ও ১২০টি ডে-কেয়ার সেন্টার পরিচালিত হচ্ছে। জেলা ও উপজেলা পর্যায়ে যেসব ভবন নির্মাণের কার্যক্রম চলমান আছে, সেসব ভবনে কর্মজীবী মহিলা হোস্টেল ও ডে-কেয়ার সেন্টার স্থাপন করা হবে।
মিরপুরে নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেল এবং খিলগাঁওয়ে বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের দুটি ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৪৪ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার টাকা। নওয়াব ফয়জুন্নেছা কর্মজীবী মহিলা হোস্টেলে ৫০৬টি এবং বেগম রোকেয়া কর্মজীবী মহিলা হোস্টেলের ৪৮২টি কক্ষ রয়েছে। দুটি হোস্টেলেই লিফট, ক্রিড়া কক্ষ, টিভি রুমসহ রয়েছে অন্য সুযোগ-সুবিধা। যা স্বল্প ব্যয়ে কর্মজীবী নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়