মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

ভারতের উত্তর প্রদেশ : দুই বোনকে ধর্ষণ ও হত্যার পর মৃতদেহ ঝুলানো হলো গাছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের উত্তর প্রদেশের লখিমপুরে ১৭ ও ১৫ বছর বয়সি দুই বোনকে ধর্ষণ এবং পরে হত্যা করে মৃতদেহ গাছে ঝুলিয়ে রাখার ঘটনায় জড়িত সন্দেহে ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ময়নাতদন্ত প্রতিবেদনে দলিত সম্প্রদায়ের ২ বোনকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ভয়াবহ এ কাণ্ডে দলিত দুই বোন যে গ্রামে থাকতো, সেখানকার বাসিন্দারা পুলিশের বিরুদ্ধে ‘অসংবেদনশীল আচরণের’ অভিযোগ করছে বলেও জানিয়েছে এনডিটিভি।
জেলা পুলিশ প্রধান সঞ্জীব সুমন সাংবাদিকদের বলেছেন, মঙ্গলবার সুহেইল ও জুনাইদ নামে পূর্বপরিচিত দুই যুবক ওই দুই কিশোরীকে একটি আখ ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। এর প্রেক্ষিতে যখন তারা বিয়ের জন্য জোর করে তখন ওই অপরাধীরা মেয়ে দুটোর ওড়না দিয়েই তাদের শ্বাসরোধ করে হত্যা করে। তারপর তারা করিমউদ্দিন ও আরিফকে তাদের অপরাধের প্রমাণ মুছে ফেলতে ডাকে। এরপর তারা মৃতদেহ দুটো গাছে ঝুলিয়ে দেয়, যেন দেখে মনে হয় তারা আত্মহত্যা করেছে। জোড়া খুন, ধর্ষণ ও অপরাধের প্রমাণ মুছে ফেলার চেষ্টায় যে ৫ জনের বিরুদ্ধে অভিযোগ, তারা হলো- সুহেইল, জুনাইদ, হাফিজুল রেহমান, করিমুদ্দিন ও আরিফ। পুলিশ বলছে, এই দুই বোন স্বেচ্ছায় সোহেইল ও জুনাইদের বাইকে করে তাদের সঙ্গে বেরিয়েছিল।
পার্শ্ববর্তী গ্রামের এই দুই ছেলের সঙ্গে দুই কিশোরীর ‘বন্ধুত্ব’ ছিল বলেও ভাষ্য তাদের।
অন্যদিকে খুন হওয়া ২ বোনের পরিবার বলছে, তাদের মেয়েদের অপহরণ করা হয়েছে। দুই কিশোরীর মা বলছেন, মৃতদেহ পাওয়ার তিন ঘণ্টা আগে মেয়েদের অপহরণ করা হয়েছিল। তিন যুবক জোর করে দুই মেয়েকে মোটর সাইকেলে তুলে নেয় বলে তিনি অভিযোগ করেন। পুলিশ ময়নাতদন্তের জন্য ২ বোনের মৃতদেহ নিতে গিয়ে ক্রুদ্ধ গ্রামবাসীর তোপের মুখেও পড়েছিল। তারা পুলিশের বিরুদ্ধে অসংবেদনশীল আচরণের অভিযোগ আনলেও পুলিশ সুপার সঞ্জীব প্রত্যাখ্যান করেছেন।
ভারতের বাদাউনে ২০১৪ সালে একইভাবে আপন দুই বোনের গাছে ঝুলতে থাকা মৃতদেহ পাওয়া গিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়