মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

বিনিয়োগকারীদের হতাশ করল বিআইএফসি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিনিয়োগকারীদের আবারো হতাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি লিমিটেড (বিআইএফসি)। কোম্পানিটি জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ফলে এবারো শেয়ারহোল্ডাররা কোনো লভ্যাংশ পাচ্ছেন না। এ নিয়ে সাত বছর ধরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দিচ্ছে না প্রতিষ্ঠানটি। গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।
ডিএসইর তথ্য মতে, কোম্পানির সর্বশেষ সভায় ২০২০ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হয়েছে। বিদায়ী বছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ টাকা ১০ পয়সা। তাতে শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে মাইনাস ১০২ টাকা ৩৭ পয়সা। এই পরিপ্রেক্ষিতে পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে যে এবছরও কোনো লভ্যাংশ দেবে না। পর্ষদ ঘোষিত সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর। সেজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২০ অক্টোবর। ২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ৬ লাখ ৭৯ হাজার ৯৪৪টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪০ দশমিক ৫৫ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৪১ দশমিক ৭৭ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৬৮ শতাংশ শেয়ার। ২০১৩ সালে সর্বশেষ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। তারপর থেকে আর কোনো লভ্যাংশ দিচ্ছে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়