মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

ফরিদপুর জেলা পরিষদ নির্বাচন : যুবলীগের কেন্দ্রীয় নেতা আ.লীগের বিদ্রোহী প্রার্থী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর (শহর) থেকে : ফরিদপুরে আগামী ১৭ অক্টোবরের জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে জমা দিয়েছেন ৪৪ এবং সংরক্ষিত সদস্য পদে জমা দিয়েছেন ১২ জন।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে মোহাম্মদ ফারুক হোসেন দলীয় নেতাকর্মী নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন গতকাল বৃহস্পতিবার দুপুরে। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইসতিয়াক আরিফ, কেন্দ্রীয় নেতা বিপুল ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক ঝর্ণা হাসান, জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব আইভি মাসুদসহ দলীয় শীর্ষ নেতাকর্মীরা।
এর আগে বুধবার যুবলীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক শাহদাত হোসেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। এ সময় ভাঙা উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান, সদরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী শফিকুর রহমান ও চরভদ্রাসনের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কাউসার উপস্থিত ছিলেন।
এছাড়া নয়টি সদস্য পদের বিপরীতে ৪৪৩ ও তিনজন সংরক্ষিক মহিলা সদস্যের বিপরীতে ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলের বাইরে গিয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র কেন দাখিল করলেন সাংবাদিকদের এমন প্রশ্নে যুবলীগের কেন্দ্রীয় অর্থবিষয়ক সম্পাদক শাহদাত হোসেন বলেন, আমার নেতা ফরিদপুর-৪ আসনের এমপি নিক্সন চৌধুরীর নির্দেশে এবং তৃণমূল ভোটারদের ভোট দেয়ার সুযোগ তৈরি করতে আমি প্রার্থী হয়েছি। ইনশাল্লাহ আমি জয়ী হব।
দলীয় মনোনয়নপত্র জমা দিয়ে আওয়ামী লীগের প্রার্থী ফারুক হোসেন বলেন, আওয়ামী লীগ করে দলীয় প্রধানের নির্দেশের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। এছাড়াও আওয়ামী লীগের সহযোগী সংগঠন কেন্দ্রীয়ভাবে দলীয় সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করতে নির্দেশ দিয়েছেন। তারপরে আমি বিশ্বাস করি কেউ প্রার্থী হলে তিনি অবশ্যই দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন।
ফরিদপুর জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৫ সেপ্টেম্বর প্রত্যাহার, ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। তিনি আরো বলেন, আগামী ১৭ অক্টোবর সোমবার জেলার নয়টি কেন্দ্রে ইভিএম-এর মাধ্যমে ১ হাজার ১৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়