মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

নেত্রকোনার দুর্গাপুর : হরিজন সম্প্রদায়ের প্রথম এসএসসি পরীক্ষার্থী বেবী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : সারাদেশের মতো নেত্রকোনার দুর্গাপুরে গতকাল এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর দুর্গাপুরের হরিজন সম্প্রদায় থেকে প্রথম বেবী বাসফোর নামে এক ছাত্রী এসএসসি পরীক্ষা দিয়েছে। সে জহুরা জালাল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। বেবী বাসফোর দুর্গাপুর পৌরসভার মুক্তারপাড়া এলাকার মৃত নির্মল বাসফোরের মেয়ে। বেবী বাসফোরের মা মালা বাসফোর দুর্গাপুর ইউএনও অফিসে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করে সংসার চালান।
বেবী বাসফোরের মা মালা বাসফোর বলেন, ছোট থেকেই আমার মেয়ে পড়ালেখার প্রতি উৎসাহ ছিল। মেয়ে এসএসসি পরীক্ষা দিচ্ছে এতে আমি খুব আনন্দিত। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন সে যেন সুশিক্ষায় শিক্ষিত হতে পারে।
বেবী বাসফোর বলে, পড়ালেখার বিষয়ে আমি সব সময় আমার পরিবার থেকে সহযোগিতা পেয়েছি। এছাড়া বিদ্যালয়ের শিক্ষকরা আমাকে সব সময় সব কিছু ভালোভাবে বুঝিয়েছেন। এসএসসি পরীক্ষা দিতে পেরে আমি খুবই আনন্দিত। আমি চাই আমার সম্প্রদায়ের ছেলেমেয়েরা যেন পড়াশোনা করে উচ্চ শিক্ষিত হই। আমার স্বপ্ন পড়ালেখা শেষ করে প্রশাসনের একজন কর্মকর্তা হওয়ার। সে সবার কাছে দোয়া চেয়েছে।
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিপ্লব মজুমদার বলেন, হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েরা শিক্ষাক্ষেত্রে অনেকটা পিছিয়ে। তার ভেতর এ বছর প্রথম দুর্গাপুর উপজেলায় হরিজন সম্প্রদায়ের বেবী বাসফোর এসএসসি পরীক্ষা দিচ্ছে। এতে আমরা খুবই আনন্দিত। তার এই উৎসাহ দেখে হরিজন সম্প্রদায়ের ছেলেমেয়েদের লেখাপড়ার প্রতি উৎসাহ জাগবে মনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়