মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

নতুন আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষা কাল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নতুন আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির (এডভোকেটশীপ তালিকাভুক্তি) লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে কাল শনিবার। সুষ্ঠুভাবে পরীক্ষা নেয়ার জন্য ৩৭ জন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে পরিদর্শক হিসেবে দায়িত্ব দিয়েছে আইনজীবীদের নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে।
গতকাল বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-১) সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়া। তিনি জানান, লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা গত বুধবার সুপ্রিম কোর্টের অডিটোরিয়ামে বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির দিকনির্দেশনামূলক সভায় অংশগ্রহণ করেন।
মোর্শেদ আল মামুন ভূঁইয়ার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
নিয়োগপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা লিখিত পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নিয়োজিত থাকবেন। এক্ষেত্রে সংঘটিত অপরাধসমূহ ফৌজদারি কার্যবিধির ১৯০(১) ধারার অধীন আমলে নিয়ে সংক্ষিপ্ত পদ্ধতিতে বিচার করবেন তারা।
এডভোকেটশিপ তালিকাভুক্তির লিখিত পরীক্ষা শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
পরীক্ষার কেন্দ্রগুলো হলো- ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, উদয়ন মাধ্যমিক স্কুল, সিভিল এভিয়েশন স্কুল অ্যান্ড কলেজ, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়