মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

টার্গেট পূজার বাজার : কোটি টাকার জাল নোটসহ গ্রেপ্তার ৩

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোটি টাকা মূল্যমানের জাল নোটসহ ৩ জন জালনোটের কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের লালবাগ বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মজিবুর রহমান, শাকিল রহমান ওরফে আবদুর রহমান ও রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার। গত বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। ডিবি বলছে, আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিল। গতকাল বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।
তিনি বলেন, বুধবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় ৩ জন জাল নোটের কারবারি জাল নোট বিক্রির জন্য অবস্থান করছে বলে খবর আসে। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালানো হয়। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মজিবুর, শাকিল ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬ লাখ টাকার জাল নোট উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে আরো ৯৪ লাখ ২৫ হাজার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১টি কালার প্রিন্টার, ২টি পারটেক্স বোর্ড, ৫টি ডাইসসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।
ডিবিপ্রধান বলেন, গ্রেপ্তারকৃতদের প্রত্যেকের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। এ ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়