মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

জাতীয় পতাকা তোলা হয় না সিংগাইর স্বাস্থ্য কমপ্লেক্সে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মাসুম বাদশাহ, সিংগাইর (মানিকগঞ্জ) থেকে : সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হচ্ছে না জাতীয় পতাকা উত্তোলন। ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ভবনের সামনেই পতাকা মঞ্চ থাকলেও দণ্ডটি দেখা গেছে শুধু রশি নিয়ে দাঁড়িয়ে আছে। গত সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত অফিস চলাকালীন সময়ে ওই হাসপাতালে গিয়ে দেখা গেছে, জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। হাসপাতাল সংলগ্ন আশপাশের ব্যবসায়িরা জানান, দীর্ঘদিন ধরেই হাসপাতালে জাতীয় পতাকা উত্তোলন চোখে পড়ে না। এ নিয়ে কাউকে কিছু বলতেও দেখি না। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের জনৈক কর্মকর্তা জানান, পতাকা উত্তোলন ও নামানোর জন্য নাইট গার্ডকে দায়িত্ব দেয়া আছে। তিনি যদি পতাকা উত্তোলন না করে থাকেন তাহলে আগামী শনিবার থেকে বলে দেয়া হবে। এদিকে, জাতীয় পতাকা রুলস ১৯৭২ অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানগুলোতে অফিস চলাকালীন সময়ে সম্মানের সঙ্গে পতাকা উত্তোলন ও নামানোর কথা উল্লেখ করা হয়েছে। অপরদিকে, ২০১০ সালে ২০ জুলাই প্রণীত আইন অনুযায়ী জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন না করা হলে ৫ হাজার টাকা জরিমানা বা ১ বছরের কারাদণ্ড কিংবা উভয়দণ্ডের বিধান রয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. নুজহাত নওরীন আমিন বলেন, জাতীয় দিবস ছাড়া পতাকা উত্তোলনের নির্দেশনা নেই। যদি নিয়ম থাকে জানাবেন আমি উত্তোলন করে দেব। এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ বলেন, সব প্রতিষ্ঠানেই জাতীয় পতাকা উত্তোলনের বিধান রয়েছে। বিষয়টি সম্ভবত ইউএইচএফপিওর জানা নেই। এ নিয়ে আমি তার সঙ্গে কথা বলব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়