মিতু হত্যাকাণ্ড : আদালতে চার্জশিট দাখিল, শুনানি ১০ অক্টোবর

আগের সংবাদ

নতুন ৮ নদীর পানিবণ্টনে নজর : আলোচনায় সম্মত বাংলাদেশ ও ভারত, আগামী মার্চ এপ্রিলে ঢাকা সফরের সম্ভাবনা ভারতের জলসম্পদ মন্ত্রীর

পরের সংবাদ

ইস্টার্ন ব্যাংকের বন্ড অনুমোদন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৩৮তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে সভায় বিএসইসির চার কমিশনার উপস্থিত ছিলেন।
বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সভায় ইস্টার্ন ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ডের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। প্রস্তাবিত বন্ডের মেয়াদ হবে সাত বছর।
বন্ডটি হবে নন-কনভার্টেবল আনসিকিউরড ফ্ল্যাট রেট ফুললি-রিডেমেবল সাবঅর্ডিনেটেড বন্ড। বন্ডের কুপন হার ৬ শতাংশ থেকে ৯ শতাংশের মধ্যে থাকবে এবং প্রতি ইউনিট অভিহিত মূল্য ১ কোটি টাকা।
আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, করপোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে। এই বন্ডের টাকায় ইস্টার্ন ব্যাংক তাদের টায়ার-১১, ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে এবং প্রচলিত ব্যবসায়ে বিনিয়োগ করবে। ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করছে। এছাড়াও শর্তানুযায়ী বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডের অন্তর্ভুক্ত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়