২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

১৪ দিনেই ডেঙ্গুতে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দৈনিক ডেঙ্গু রোগীর সংখ্যা যেন তিনশ’র নিচে নামছেই না। টানা চারদিন যাবত দৈনিক ডেঙ্গু রোগীর সংখ্যা তিন শতাধিক। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, মঙ্গলবার থেকে বুধবার ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩৮৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এই সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে করো মৃত্যু হয়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত মঙ্গলবার ৩৫৩ জন, সোমবার ৩৪৫ জন, রবিবার ৩৬০ জন, শনিবার ২৯৪ জন, শুক্রবার ১৪৫ জন, বৃহস্পতিবার ২৭৫ জন, বুধবার ২৭৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিল।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, চলতি বছর আগস্ট মাসে সর্বোচ্চ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। মৃত্যুও বেশি ছিল। তবে সেপ্টেম্বর মাসের ১৪ দিনেই সেই সংখ্যা অতিক্রম করেছে। আগস্টে রোগী ছিল ৩ হাজার ৫২১ আর ১১ জনের মৃত্যু হয়েছিল। সেপ্টেম্বর মাসের ১৪ দিনে রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫৬ জন। আর মৃত্যু হয়েছে ১৮ জনের।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ৩৮৯ জন রোগীর মধ্যে ২৬৪ জন ঢাকার এবং ১২৫ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা এক হাজার ২৫১ জন। এর মধ্যে ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯২৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ৩২২ জন ভর্তি আছেন। চলতি বছর (১ জানুয়ারি থেকে ১৪ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৯ হাজার ৮৩৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮ হাজার ৫৪৭ জন। এই জ¦রে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৯ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী জানুয়ারি মাসে ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন, মে মাসে ১৬৩ জন এবং জুন মাসে ৭৩৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে আর মৃত্যু হয়েছে একজনের। জুলাই মাসে রোগী ছিল এক হাজার ৫৭১ জন আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে ৯ জন। আগস্টে রোগী ছিল ৩ হাজার ৫২১ আর ১১ জনের মৃত্যু হয়েছিল। সেপ্টেম্বর মাসের ১৪ দিনে রোগীর সংখ্যা ৩ হাজার ৬৫৬ জন। আর মৃত্যু হয়েছে ১৮ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়