২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

সাভারে ম্যাট্রেস কারখানায় আগুন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আজিম উদ্দিন, সাভার (ঢাকা) থেকে : সাভারে আগুনে পুড়ে গেছে একটি ম্যাট্রেস তৈরির কারখানা। গতকাল সকালে সাভার পৌর এলাকার পূর্ব জামসিং মহল্লার বিক্রমপুর এক্সচেন নামের ওই কারখানায় ভয়াবহ আগুন লাগে।
সাভার ফায়ার সার্ভিস জানায়, সকালে টিনশেডের ওই ম্যাট্রেস তৈরির কারখানায় বিদ্যুতের শর্ট সার্কিট থেকে ভয়াবহ আগুন লাগে। এ সময় আগুনের তীব্রতা বেশি হওয়ায় মুহূর্তের মধ্যে পুরো কারখানায় ছড়িয়ে পড়ে ও মুহূর্তের মধ্যে কারখানাটি সম্পূর্ণ পুড়ে যায়। পরে খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এলাকাবাসী বলছে, জনবসতিপূর্ণ এলাকায় ওই ম্যাট্রেস কারখানাটি গড়ে তোলা হয়েছে। কারখানাটিতে অনেক বড়বড় ক্যামিকেলের ড্রাম ছিল যা বিস্ফোরণ হলে গোটা এলাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটত। এলাকাবাসী আরো জানায়, এই কারখানার কোনো প্রকার অনুমোদন নেই। অনুমোদন বিহীন এই কারখানায় ফায়ার সার্ভিসের কোনো ইনস্টুমেন্টও ছিল না এবং ফায়ার সার্ভিসের অনুমোদনও নেই। জনবসতিপূর্ণ এই এলাকায় ক্যামিকেলের ড্রামগুলো বিস্ফোরিত হলে পুরো এলাকায় এর প্রভাব পরত। সময় মতো ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এ বিষয়ে কারখানার মালিক আবুল বাসার সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়