২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

লাইফবয় সাবানের বিজ্ঞাপন প্রচার বন্ধে লিগ্যাল নোটিস

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘লাইফবয় সাবান ব্যবহার করলে ৩০০ টাকা মূল্যের চিকিৎসকের পরামর্শ ফ্রি’ অফারটি চিকিৎসক সমাজের জন্য মানহানিকর বলে অভিযোগ করে উৎপাদক সংস্থা ইউনিলিভারকে আইনি নোটিস পাঠিয়েছেন একজন চিকিৎসক। নোটিসে ৭২ ঘণ্টার মধ্যে লাইফবয় সাবানের বিজ্ঞাপন প্রচার বন্ধ করার অনুরোধ জানানো হয়েছে।
গত মঙ্গলবার প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. নওশিন শারমিন পূরবীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী এস কে ইউসুফ রহমান এ লিগ্যাল নোটিস পাঠান। গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করে ওই আইনজীবী জানান, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব বরাবর এই নোটিস পাঠানো হয়েছে।
নোটিসে বলা হয়, সম্প্রতি বহুজাতিক কোম্পানি ইউনিলিভারের পণ্য লাইফবয় সাবানের একটি বিজ্ঞাপন বাংলাদেশের সব টেলিভিশন চ্যানেলে প্রচার করা হচ্ছে। সেখানে বলা হয়েছে, লাইফবয় সাবান ব্যবহার করলে ৩০০ টাকা মূল্যের চিকিৎসকের পরামর্শ তারা ফ্রি দেবেন। যা চিকিৎসক সমাজের জন্য মানহানিকর। এই বিজ্ঞাপনের মাধ্যমে চিকিৎসকদের অসম্মান করা হয়েছে ও খ্যাতি নষ্ট করা হয়েছে। কারণ চিকিৎসকরা কোনো পণ্য নয় যে, আপনি তাদের মূল্য নির্ধারণ করতে পারবেন। যেখানে চিকিৎসকদের সেবা বিবেচনা করা হয় মহৎ হিসেবে এবং তারা দেশের জনগণের স্বাস্থ্যের অবস্থার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই অবমাননাকর বিজ্ঞাপনটি ইলেকট্রনিক, প্রিন্ট, সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে প্রত্যাহার করা উচিত এবং বাংলাদেশের চিকিৎসক সম্প্রদায়ের কাছে ক্ষমা চাওয়া উচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়