২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

মির্জা আব্বাস : ইসির রোডম্যাপ এই সরকারকে টিকিয়ে রাখার ষড়যন্ত্র

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ওই রোডম্যাপ ‘আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখার ষড়যন্ত্র’ বলে অভিহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, নির্বাচন কমিশন আওয়ামী লীগকে ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য, তাদের ক্ষমতাকে আরো দীর্ঘায়িত করার চেষ্টা করছে। এই ইসি একটা দালাল গোষ্ঠী।
জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর সুস্থতা কামনা করে গতকাল বুধবার দুপুরে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এর আগে সকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অডিটরিয়ামে রোডম্যাপ ঘোষণা করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান। এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক মোশাররফ হোসেন খোকন প্রমুখ বক্তব্য রাখেন।
এ বিষয়ে মির্জা আব্বাস বলেন, তিনি (সিইসি) বললেন আর নির্বাচন হয়ে গেল। আর আমরা বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ মুখে আঙুল দিয়ে বসে থাকব, আঙুল চুষব? তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন গণতন্ত্র চায় না। তারা এখন আওয়ামী লীগের মোসাহেবি করছে, গোলামি করছে। এই ইসিকে নিয়ে আমাদের কথা বলার কথা নয়। এদের নিয়ে আমাদের মাথাব্যথা নেই। এই সরকারকে যেখানে আমরা মানি না, এই ইসিকে আমরা মানব কেন?
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, এই সরকার একটা অবৈধ সরকার। তাদের অধীনে এই দেশের জনগণ কোনো নির্বাচন মেনে নেবে না। এই ইসির অধীনে কোনো নির্বাচন হবে না। যদি তারা (ইসি) চেষ্টা করেন তাহলে এটাকে প্রতিহত করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়