২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

মন্ত্রিসভা কমিটিতে অনুমোদন : টিসিবি পণ্য কেনা হচ্ছে ৫৮৬ কোটি টাকায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য ২ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল ও ১৫ হাজার টন মসুর ডাল কিনবে সরকার। সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ বিষয়ে একটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। সয়াবিন তেল কিনতে ব্যয় হবে ৪২১ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা এবং ডাল কিনতে ব্যয় হবে ১৬৫ কোটি টাকা। সয়াবিন তেল ও ডালসহ ক্রয় কমিটিতে মোট ১৫টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়।
গতকাল বুধবার ভার্চুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক বিস্তারিত জানান। অনুমোদিত প্রস্তাবগুলো বাস্তবায়নে সরকারের ব্যয় হবে মোট ৪ হাজার ৪৬ কোটি ১৭ লাখ ১৬ হাজার ৯২৫ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ১ হাজার ৪৩ কোটি ১ লাখ ৪০ হাজার ৬০৯ টাকা এবং দেশীয় ব্যাংক ও এডিবি ঋণ ৩ হাজার ৩ কোটি ১৫ লাখ ৭৬ হাজার ৩১৬ টাকা। অর্থমন্ত্রী বলেন, আজকে (বুধবার) সভায় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ২টি এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব উপস্থাপন করা হয়। সরকারি ক্রয় কমিটির ১৬টি প্রস্তাবের মধ্যে ১৫টি প্রস্তাব অনুমোদন করা হয়েছে। মন্ত্রী বলেন, প্রস্তাবনাগুলোর মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের ৮টি, কৃষি মন্ত্রণালয়ের ২টি, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ১টি, পানি সম্পদ মন্ত্রণালয়ের ১টি, খাদ্য মন্ত্রণালয়ের ১টি এবং সেতু বিভাগের ১টি ছিল। তিনি বলেন, ক্রয় কমিটির অনুমোদিত ১৫টি প্রস্তাবের মোট অর্থের পরিমাণ ৪ হাজার ৪৬ কোটি ১৭ লাখ ১৬ হাজার ৯২৫ টাকা। মোট অর্থায়নের মধ্যে সরকারি তহবিল থেকে ব্যয় হবে ১ হাজার ৪৩ কোটি ১ লাখ ৪০ হাজার ৬০৯ টাকা এবং দেশীয় ব্যাংক ও এডিবি ঋণ ৩ হাজার ৩ কোটি ১৫ লাখ ৭৬ হাজার ৩১৬ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়