২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

ভেজালবিরোধী অভিযান : ৫ প্রতিষ্ঠানকে ২০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীতে জেলিযুক্ত চিংড়ি মাছ, নকল প্রসাধনী সামগ্রী ও লাইসেন্সবিহীন ভেজাল ওষুধ উৎপাদনকারী পাঁচটি প্রতিষ্ঠানকে ২০ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার হাতিরঝিল, যাত্রাবাড়ী এবং নিউমার্কেট এলাকায় ভেজালবিরোধী এ অভিযান চালানো হয়। অভিযান শেষে বিপুল পরিমাণ জেলিযুক্ত চিংড়ি মাছ, নকল প্রসাধনী সামগ্রী এবং ভেজাল ওষুধ জব্দ করা হয়। পরে জব্দকৃত ভেজাল সামগ্রী ধ্বংস করা হয়। র‌্যাব-৩ এর সহায়তায় অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি ফারজানা হক বলেন, মঙ্গলবার হাতিরঝিল এলাকায় রিজন হারবাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে নকল কসমেটিক্স উৎপাদন এবং বিক্রির অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. রিয়াজুল ইসলামকে এক লাখ টাকা; ম্যানেজার মো. মামুনুর রহমানকে এক লাখ টাকা; সহযোগী আহাম্মেদ হাওলাদারকে এক লাখ টাকা; লাল মিয়াকে এক লাখ টাকা এবং মো. মালেককে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই দিন যাত্রাবাড়ী এলাকায় আল্লাহর দান মাছের আড়ত এবং মণ্ডল ফিস দোকানে চিংড়ি মাছে জেলিযুক্ত করে বিক্রির অপরাধে প্রতিষ্ঠানগুলোর মালিক মো. মুসা গাজীকে ১০ হাজার টাকা এবং মো. মোস্তফা কামালকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
এদিকে, নিউমার্কেট এলাকায় ভেজাল ওষুধ তৈরির অপরাধে স্টার ল্যাবরেটরিজ নামে লাইসেন্সবিহীন একটি কোম্পানির মালিক মো. সাদমানকে এক লাখ টাকা; আব্দুল্লাহ আল মামুনকে এক লাখ টাকা এবং মো. ওজায়েরকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ভেজাল ওষুধ আমদানির অপরাধে ক্রিসেন্ট ফার্মার মালিক মো. সাইফুল ইসলামকে দুই লাখ টাকা; তার সহযোগী মো. জাকির হোসেনকে দুই লাখ টাকা; এস এম আবু হানিফকে দুই লাখ টাকা; মো. মাহমুদুর রহমানকে দুই লাখ টাকা এবং মো. শাকিল আহমেদকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
এছাড়া, জরিমানার এক লাখ টাকা পরিশোধ না করায় রিজন হারবাল ফ্যাক্টরির মালিক মো. রিয়াজুল ইসলামকে এক মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়