২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

ভারত সফরে নেই তিন তারকা অজি ক্রিকেটার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১৬ অক্টোবর পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে দল ঘোষণা করেছে স্বাগতিক দেশ অস্ট্রেলিয়া। বিশ্বকাপের আগে কোনো ঝুঁকি নিতে রাজি নয় দেশটি। ফলে আগামী সপ্তাহে ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাইরে রাখা হয়েছে দলের ৩ তারকা মিচেল স্টার্ক, মিচেল মার্শ ও মার্কাস স্টয়নিসকে। তাদের বদলি হিসেবে দলে এসেছেন ন্যাথান এলিস, ড্যানিয়েল স্যামস ও শন অ্যাবট। গতকাল এক বিবৃতিতে এ বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিবৃতিতে বলা হয়, ৩ জনের কারোর চোট গুরুতর কিছু না হলেও সতর্কতার অংশ হিসেবে তাদের নেয়া হচ্ছে না ভারতে।
অগাস্ট-সেপ্টেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে গোড়ালির গাটের চোটে ছিটকে যান মার্শ। খেলতে পারেননি তিন ম্যাচ সিরিজের শেষ দুইটিতে। পরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ছিলেন না অস্ট্রেলিয়ার গত বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখা মার্শ।
ওই সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সাইড স্ট্রেইনের চোটে পড়েন আরেক ক্রিকেটার মার্কাস স্টয়নিস। ছিটকে পড়েন তিনি তৃতীয় ও শেষ ম্যাচ থেকে। সর্বশেষ ভারত সফরের আগ মুহূর্তে চোটের তালিকায় যোগ হয় মিচেল স্টার্কের নাম। এই পেসার ভুগছেন হাঁটুর চোটে। ভারত সফর থেকে আগেই বিশ্রাম দেয়া হয় অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নারকে। তার বদলে সুযোগ দেয়া হয় অলরাউন্ডার ক্যামেরন গ্রিনকে।
চোটের কারণে ছিটকে যাওয়া তিনজনই দেশে থেকে বিশ্বকাপের জন্য পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নেবেন। আগামী ২০ সেপ্টেম্বর মোহালিতে হবে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি। পরে ২৩ তারিখ নাগপুর ও ২৫ তারিখ হায়দরাবাদে হবে শেষ দুইটি ম্যাচ। এরপর অক্টোবরের শুরুতে ঘরের মাঠে তারা সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ২২ অক্টোবর, সিডনিতে নিউজিল্যান্ডের বিপক্ষে।
এদিকে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে থাকবে আদিবাসীর ছোঁয়া। সবুজ ও সোনালি জার্সির ওপর এই শিল্পকর্মে ফুটে উঠেছে আদিবাসী ও টোরেস স্ট্রেইট আইল্যান্ডের পতাকা। আন্টি ফিওনা ক্লার্ক ও কোর্টনি হেগানের নকশায় প্রথমবার কোনো বৈশ্বিক ইভেন্টে আদিবাসী কিট পরতে যাচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। হ্যাগেন বলেন, এই নকশা আদিবাসী ও টরেস স্ট্রেইট আইল্যান্ডের জনগণের প্রতিনিধিত্ব করে। অস্ট্রেলিয়ার ফার্স্ট নেশন্স পতাকার রঙয়ে ফুটিয়ে তোলা হয়েছে তাদের।

ভারত সফরের অস্ট্রেলিয়া দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, গেøন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, টিম ডেভিড, জশ ইংলিস, অ্যাশটন অ্যাগার, প্যাট কামিন্স, অ্যাডাম জ্যাম্পা, জশ হেইজেলউড, কেন রিচার্ডসন, ক্যামেরন গ্রিন, ন্যাথান এলিস, ড্যানিয়েল স্যামস, শন অ্যাবট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়