২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

বেতন পায় যে ছাগল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পকেটে বেতন ঢুকলে চাকরিজীবীদের মন ভালো হয়ে যায়- এটাই স্বাভাবিক। স্বাভাবিকভাবেই এই চাকরিজীবীরা মানুষ। কিন্তু এবার ছাগলও চাকরি করে বেতন বাগিয়ে নিচ্ছে। যুক্তরাজ্যে এমন ঘটনাই ঘটছে। সে দেশে বেতন পাওয়া ছাগলটির নাম চতুর্থ শেনকিন।
দুবাইভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস- এর খবরে বলা হয়েছে, যুক্তরাজ্যের সামরিক বাহিনীর সবচেয়ে পুরোনো ও অভিজ্ঞ রেজিমেন্ট হলো রয়্যাল ওয়েলশ। এই রেজিমেন্টের মাসকট একটি ছাগল। এ কারণে ১৭৭৫ সাল থেকে বাহিনীটিতে ছাগলের জন্যও একটি পদ রাখা হয়েছে। রেজিমেন্টের তৃতীয় ব্যাটালিয়নের সেই পদে এখন রয়েছে ছাগল চতুর্থ শেনকিন।
রেজিমেন্টে ছাগলের জন্য পদ রাখার কারণ পরিষ্কার করেছে রয়্যাল ওয়েলশ মিউজিয়াম। তারা বলছে, আমেরিকার স্বাধীনতাযুদ্ধে বাংকার হিলের লড়াইয়ের সময় একটি ছাগল দলছুট হয়েছিল। সেই ছাগলটিকে অনুসরণ করে যুদ্ধক্ষেত্র থেকে সরে যায় রয়্যাল ওয়েলশ রেজিমেন্টের একদল সৈন্য। এরপর থেকেই তারা সৌভাগ্যের আশায় নিজেদের কাছে ছাগল রাখে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়