২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

নওগাঁয় বাস চলাচল বন্ধ : যাত্রীরা চরম দুর্ভোগে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : বাস শ্রমিক ও অটোরিকশা চালকের দ্ব›েদ্বর জেরে নওগাঁর বালুডাঙ্গা কেন্দ্রীয় বাস-টার্মিনাল থেকে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
গত মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন বাস-শ্রমিকরা। এর ফলে বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। বিকল্প হিসেবে জরুরি প্রয়োজনে যাত্রীরা অটোরিকশা ও ব্যাটারিচালিত গাড়িতে বাড়তি ভাড়া দিয়ে যেতে বাধ্য হচ্ছেন।
কয়েকজন বাস শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, গত মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে একটি বাস টার্মিনালে ঢুকছিল। এ সময় সড়কের পাশে অটোরিকশা দাঁড়িয়ে থাকায় যানজটের সৃষ্টি হয়। ওই সময় বাসচালক অটোরিকশাটি সরিয়ে নিতে বললে ওই চালক বাসের ড্রাইভার ও হেলপারকে কলার ধরে কিল-ঘুষি মারেন। এর প্রতিবাদে গত মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে বাস শ্রমিকরা নওগাঁ থেকে অভ্যন্তরীণ সব রুটে বাস-চলাচল বন্ধ করে দেন।
ব্যক্তিগত কাজে পতœীতলা উপজেলায় যাবেন আমজাদ হোসেন। তিনি বলেন, সকল রুটে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছি। সেই সঙ্গে গুণতে হচ্ছে বাড়তি ভাড়া। গৃহবধূ শারমিন আকতার সাপাহার উপজেলা থেকে ছোট ছেলেকে নিয়ে বগুড়া গিয়েছিলেন বেড়াতে। গতকাল সকালে বাড়ি যাওয়ার জন্য বগুড়া থেকে বাসস্ট্যান্ডে এসে দেখেন বাস বন্ধ। শারমিন বলেন, এখন কিভাবে বাড়ি যাব বুঝতেছি না। কিছু হলেই বাস-চলাচল বন্ধ করে দেয়া হয়। এটা ঠিক না। বাস-চলাচল স্বাভাবিক রেখে তারা নিজেরা বসে এটা ঠিক করতে পারে। অযথা যাত্রীদের কষ্ট দেওয়া হয়।
বাসচালক মামুনুর বলেন, টার্মিনাল থেকে যখন কোনো বাস ছেড়ে দেয়া হয়, এর তিন মিনিটের মধ্যে জলিল পার্কে গিয়ে পৌঁছাতে হয়। কিন্তু টার্মিনালের এই অংশে অবৈধ যানচলাচলের জন্য সমস্যা হয়। এমনকি দুর্ঘটনাও ঘটে। তাই আমাদের দাবি, টার্মিনালের এই অংশে যেন কোনো অবৈধ যানচলাচল করতে না পারে।
জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাহার হোসেন বলেন, গত মঙ্গলবার বিকালে টার্মিনালে একটি বাস ঢুকছিল। এসময় টার্মিনালের পাশে বাসের তিনজনকে মারধর করে অটোরিকশা চালক। এর প্রতিবাদে বিকাল সাড়ে ৫টা থেকে শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ করে রেখেছে। এখন প্রশাসন, মালিক গ্রুপ ও শ্রমিক গ্রুপ সদস্যদের নিয়ে বসে যাতে করে বাস টার্মিনাল এলাকায় অবৈধ যানচলাচল করতে না পারে এর সমাধান হলেই গাড়ি চলাচল স্বাভাবিক হবে।
জেলা বাস মালিক গ্রুপের সভাপতি শহিদুল ইসলাম বলেন, গত মঙ্গলবার বাস শ্রমিকদের কিছু চার্জার ড্রাইভার মারধর করে। এ কারণে সাধারণ শ্রমিকরা গাড়ি চালানো বন্ধ রেখেছে। আমরা চেষ্টা করছি দ্রুত এটা সমাধানের।
তবে এ বিষয়ে অটোরিকশা চালকদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাদের বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়