২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

জিএম হলেন বিডিবিএলের ৩ কর্মকর্তা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে পদোন্নতি পেয়েছেন মো. শফিকুল ইসলাম, মো. হাফিজুর রহমান ও আফরোজা নাসরিন চৌধুরী।
মো. শফিকুল ইসলাম ১৯৮৯ সালে ভূতপূর্র্ব বাংলাদেশ শিল্প ব্যাংকে (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড) সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৪ সালে ¯œাতক (সম্মান) এবং একই বিভাগ থেকে ১৯৮৫ সালে ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ব্যাংকের সিকিউরিটিজ কোম্পানি বিডিবিএল সিকিউরিটিজ লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে কর্মরত আছেন। তিনি কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিপার্টমেন্ট ও ব্র্যাঞ্চ হেড হিসেবে দায়িত্ব পালন করেন। শফিকুল ইসলাম ব্র্যাঞ্চ ব্যাংকিং, ফরেন এক্সচেঞ্জ, ইনভেস্টমেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্টসহ প্রিন্সিপাল ব্র্যাঞ্চ, মতিঝিল ব্র্যাঞ্চ ও নারায়ণগঞ্জ ব্র্যাঞ্চে কর্মরত ছিলেন। তিনি দেশের অভ্যন্তরে বিভিন্ন ট্রেনিং কোর্স, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেন। তিনি জাতীয় পর্যায়ে একজন স্বনামধন্য হকি খেলোয়াড় ছিলেন।
মো. হাফিজুর রহমান ১৯৯০ সালে ভূতপূর্র্ব বাংলাদেশ শিল্প ব্যাংকে (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড) সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৮৫ সালে ¯œাতক (সম্মান) এবং একই বিভাগ থেকে ১৯৮৬ সালে ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্র্যাঞ্চ, জোনাল ও ডিপার্টমেন্ট হেড হিসেবে দায়িত্ব পালন করেন। হাফিজুর রহমান দেশের অভ্যন্তরে বিভিন্ন ট্রেনিং কোর্স, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণ করেছেন।
আফরোজা নাসরিন চৌধুরী ১৯৯০ সালে ভূতপূর্র্ব বাংলাদেশ শিল্প ব্যাংকে (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড) সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে ১৯৮৪ সালে ¯œাতক (সম্মান) এবং ১৯৮৫ সালে ¯œাতকোত্তর ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ব্যাংকের ডেপুটি ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ব্র্যাঞ্চ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট ও প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন ডিপার্টমেন্টের হেড হিসেবে দায়িত্বরত রয়েছেন। তিনি রিস্ক ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট, রিকনসিলিয়েশন ডিপার্টমেন্ট, সেন্ট্রাল একাউন্টস ডিপার্টমেন্ট, বাজেট ডিপার্টমেন্ট, প্রিন্সিপাল ব্র্যাঞ্চ, কারওয়ান বাজার ব্র্যাঞ্চে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন। বিজ্ঞপ্তি।
এছাড়া আফরোজা নাসরিন চৌধুরী দেশের অভ্যন্তরে বিভিন্ন কনফারেন্স, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়