২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

কুয়েট : হল প্রভোস্টের অপসারণ চায় ছাত্র ফ্রন্ট

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কুয়েট শিক্ষার্থীকে ৩ ঘণ্টা ধরে নির্যাতনের পর পুলিশে সোপর্দ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তীব্র নিন্দা জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।
গতকাল বুধবার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ ও সাধারণ সম্পাদক শোভন রহমান সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে এ নিন্দা জানান। তারা বলেন, এম এ রশীদ হলের প্রোভস্ট এম ডি হামিদুল ইসলামের বক্তব্য সন্ত্রাসী কর্মকাণ্ডকেই উৎসাহ দেয়। কোনো শিক্ষার্থী যদি অপরাধমূলক কর্মকাণ্ডে যুক্ত থাকে, তার জন্য দায়িত্বপ্রাপ্ত প্রক্টরিয়াল বডি রয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষ রয়েছে। অথচ হলের প্রভোস্ট শিক্ষার্থীদের অভিভাবক হয়ে তিনি ওই ছাত্রকে শায়েস্তা করার দায়িত্ব তুলে দিয়েছেন ছাত্রলীগের ওপর। এজন্য শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ ওই হল প্রভোস্টের অপসারণ দাবি করি।

ছাত্রনেতারা অবিলম্বে কুয়েট শিক্ষার্থী জাহিদুর রহমানের মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব গণবিরোধী আইন বাতিলের দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়