২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু : হাসপাতালে ভর্তি ৩৫৩

আগের সংবাদ

সমান সুযোগের রূপরেখা নেই : ইসির রোডম্যাপ

পরের সংবাদ

উলিপুরে ব্রহ্মপুত্র নদ : সেতু নির্মাণে ভূমি অধিগ্রহণ সম্পর্কিত মতবিনিময় সভা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তৈয়বুর রহমান, কুড়িগ্রাম থেকে : দীর্ঘ প্রতীক্ষার চিলমারী টু রৌমারী করিডোরে ব্রহ্মপুত্র নদের ওপর সেতু নির্মাণ প্রকল্প, প্রকল্পের ভূমি অধিগ্রহণ ও পুনর্বাসন প্রভাব নিরূপণ সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ও কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন।
এ সময় চিলমারীর ব্রহ্মপুত্র নদের ওপর সেতু নির্মাণের সম্ভাব্যতা নিরূপণে নিয়োজিত সরকারের উচ্চপর্যায়ের দেশি -বিদেশিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষজ্ঞ টিম উপস্থিত ছিলেন।
কুড়িগ্রামের উলিপুর উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলে গত মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ভূমি মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোকছেদুর রহমান পাটোয়ারী, সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ওয়াসীম আলী, নিরাপত্তা বিশেষজ্ঞ ডক্টর সুদেশ কাউল, পরিবেশবিদ ডক্টর সমর কুমার ব্যানার্জী প্রমুখ।
কুড়িগ্রাম জেলার যোগাযোগ বিচ্ছিন্ন দুটি উপজেলা রৌমারী- রাজিবপুরসহ রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগ স্থাপনে সেতুর প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরে স্থানীয় বিশিষ্টজনদের পক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন- সেতু বাস্তবায়ন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম হারুন অর রশিদ লাল, আওয়ামী লীগ নেতা সৌমেন্দ্র প্রসাদ পাণ্ডে গবা, পৌর মেয়র মামুন সরকার মিঠু, ধরনীবাড়ি ইউপি চেয়ারম্যান এরশাদুল হক ও ধামশ্রেনী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম। বক্তারা বলেন, ব্রহ্মপুত্র নদের ওপর এ সেতুটি নির্মাণ হলে যেমন রৌমারী ও রাজিবপুর উপজেলার সঙ্গে কুড়িগ্রাম জেলার যোগাযোগ বিচ্ছিন্নতার অবসান ঘটবে, তেমনি রাজধানী ঢাকার সঙ্গে দিনাজপুর, পঞ্চগড় ও রংপুর অঞ্চলের মানুষের যাত্রার সময় ২ ঘণ্টা কমে আসবে এবং বঙ্গবন্ধু সেতুর ওপর চাপ অনেকাংশে কমবে। শুধু তাই নয় যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হবে। পিছিয়ে পড়া এ অঞ্চলে প্রসারিত হবে ব্যবসা-বাণিজ্য, স্বাবলম্বী হবে অর্থনীতি। মতবিনিময় সভায় স্বতঃস্ফূর্তভাবে বিভিন্ন শ্রেণিপেশার সহস্রাধিক মানুষ যোগ দেন এবং দ্রুত সেতু বাস্তবায়নে সরকারের দৃঢ় পদক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়