গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

রুশ আগ্রাসন : সেপ্টেম্বরে ৬ হাজার বর্গকিমি পুনরুদ্ধারের দাবি জেলেনস্কির

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বলেছেন, ইউক্রেনের বাহিনী চলতি মাসে পাল্টা আক্রমণের মাধ্যমে রাশিয়ার কাছ থেকে ছয় হাজার বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার করেছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।
গত সোমবার নিয়মিত ভাষণে জেলেনস্কি বলেন, সেপ্টেম্বরের শুরু থেকে এ পর্যন্ত আমাদের সেনারা পূর্ব ও দক্ষিণ ইউক্রেনের ছয় হাজার বর্গকিলোমিটার এলাকা মুক্ত করেছেন। আমরা আরো অগ্রসর হচ্ছি। ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলীয় খারকিভ অঞ্চলেও পাল্টা আক্রমণে ব্যাপক সাফল্য দাবি করেছে কিয়েভ। তারা অঞ্চলটির ইজিয়াম, কুপিয়ানস্ক, বালাক্লিয়া শহরসহ কয়েক ডজন এলাকা পুনরুদ্ধার করেছে। খবর এএফপির।

দেশটির দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলে উল্লেখযোগ্য অগ্রগতির দাবি করেছে ইউক্রেন। সেখানে ইউক্রেনীয় বাহিনী সোমবার ৫০০ বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার করেছে বলে দাবি তাদের। জেলেনস্কির উদ্ধৃতির বরাত দিয়ে গতকাল মঙ্গলবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের বাহিনী পাল্টা আক্রমণ অব্যাহত রেখেছে। রাশিয়ার কাছ থেকে আরও এলাকা দখল করছে।
যুক্তরাষ্ট্রভিত্তিক থিঙ্কট্যাংক ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডব্লিউ) বলেছে, পরিস্থিতি নিজেদের পক্ষে নিয়ে এসেছে ইউক্রেন। কিন্তু ইউক্রেনের বর্তমান পাল্টা আক্রমণে যুদ্ধের অবসান ঘটবে না।
উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের নির্দেশে গত ২৪ ফেব্রুয়ারি তিন দিক থেকে ইউক্রেনে হামলা চালায় রুশ বাহিনী। আজ এ যুদ্ধ ২০২তম দিনে গড়িয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়