গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

মঈন খান : গণতন্ত্র প্রতিষ্ঠার আগে রাজপথ ছাড়ব না

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বর্তমান সরকার জনগণের অনিচ্ছায় ভুয়া সংসদের মাধ্যমে অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে। এই সরকার হটাতে আমরা রাজপথে আছি। নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যতক্ষণ একটি গণতান্ত্রিক দেশ ফিরিয়ে দিতে না পারব, ততক্ষণ আমরা রাজপথ ছাড়ছি না।
জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমান সমাজকল্যাণ পরিষদ (জিসপ) আয়োজিত আলোচনা সভায় গতকাল মঙ্গলবার দুপুরে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ আলোচনা সভার আয়োজন করা হয়। জিসপের সভাপতি এম হিরান উদ্দিন খোকনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন- বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, অধ্যাপক ড. মামুন আহমেদ, কাজী আবুল বাশার প্রমুখ।
সাবেক এই মন্ত্রী বলেন, সরকার দাবি করে যে তারা নাকি দেশকে উন্নয়নের জোয়ারে ভাসিয়ে দিচ্ছে, কোন উন্নয়ন? যে উন্নয়নে গণতন্ত্র ভেসে যাচ্ছে? এটাই হচ্ছে আসল এবং সত্যি কথা। তারা উন্নয়নের জোয়ারে দেশকে নয়, গণতন্ত্রকে দেশ থেকে ভাসিয়ে দিচ্ছে।
বর্তমান সরকার অগণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছে অভিযোগ করে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না, জনগণের জন্য, এ দেশের মানুষের জন্য, রাজনীতি করে, যেটা জিয়াউর রহমান এবং খালেদা জিয়া প্রমাণ করেছেন। এজন্যই বিএনপির মূলমন্ত্র ব্যক্তির চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এ কথা আমাদের শিখিয়ে গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়