গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ভারত। গতকাল বিকালে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) এই দল ঘোষণা করে। বিশ্বকাপের পাশাপাশি তাদের ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের জন্যও দল ঘোষণা করেছে দেশটি।
এশিয়া কাপে চোট পাওয়ায় দল থেকে আগেই ছিঁটকে গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন পেসার জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল। জাদেজার জায়গায় সুযোগ পেয়েছেন আরেক বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেল। এছাড়া দলে জায়গা পেয়েছেন আরেক অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। এশিয়া কাপে পাকিস্তান ম্যাচে আসিফ আলীর ক্যাচ ফেলে প্রবল সমালোচিত হলেও বাঁহাতি পেসার অর্শদীপের ওপর আস্থা রেখেছে বিসিসিআই। অলরাউন্ডার দীপক হুদাও রয়েছেন দলে। বিশ্বকাপে জায়গা পাননি অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি এবং নতুন বলে বিশেষ পারদর্শী দীপক চাহার।
মোহম্মদ শামিকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। যার অর্থ, মূল দলের কেউ চোট পেলে বা অসুস্থ হয়ে পড়লে সুযোগ পেতে পারেন শামি। স্ট্যান্ডবাই হিসেবে আরো রাখা হয়েছে শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহারকে। দলে রাখা হয়েছে চারজন ব্যাটসম্যান, দুইজন অলরাউন্ডার, দুইজন উইকেটকিপার, তিন স্পিনার এবং চারজন পেসার। বিশ্বকাপে পূর্ণশক্তির স্কোয়াড নিয়ে মাঠে নামবে ভারত। দুটি গ্রুপে অনুষ্ঠিত হওয়া বিশ্বকাপে গ্রুপ-২ তে রয়েছে ভারত। ভারতের সঙ্গে সেই গ্রুপে রয়েছে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে চিরপ্রতিদ্ব›দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ মিশন। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পর আর কোনো আসরে শিরোপা জেতেনি ভারত।
টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, সুর্যকুমার যাদব, দীপক হুদা, জুভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদিপ সিং।
স্ট্যান্ডবাই : মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই, দীপক চাহার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়