গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

প্রশিক্ষক হিসেবে বদলি ঠেকিয়ে স্বপদে বহাল কৃষি কর্মকর্তা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর মান্দা, মহাদেবপুর, বদলগাছী, নিয়ামতপুর উপজেলার চারজন কৃষি কর্মকর্তাকে একযোগে বদলির আদেশ হয়েছে। মান্দা উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিনকে পাবনার ঈশ্বরদী উপজেলার কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রশিক্ষক হিসেবে বদলির আদেশ দেয়া হয়। মন্ত্রণালয় থেকে দেয়া বদলি আদেশের কয়েকদিনের মাথায় সে আদেশ আবার স্থগিত হয়ে গেছে। অনেকে বলছেন সার কারসাজিতে বদলির পর ক্ষমতা বলে ও উচ্চ পর্যায়ে জোরালো লবিং করে মান্দা কৃষি কর্মকর্তা বদলির আদেশ ঠেকিয়ে স্বপদে পুনর্বহাল হয়েছেন। এ নিয়ে উপজেলাজুড়ে গুঞ্জন ঘনীভূত হয়।
কৃষি মন্ত্রণালয়ের স¤প্রসারণ-১ শাখার গত ১ সেপ্টেম্বর উপসচিব মো. জসীম উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে মহাদেবপুর উপজেলা কৃষি কর্মকর্তা অরুন চন্দ্র রায়কে একই পদে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলায়, নিয়ামতপুর উপজেলা কৃষি কর্মকর্তা আমির আব্দুল্লাহ মো. ওয়াহিদুজ্জামানকে থানচি উপজেলায়, বদলগাছী উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান আলীকে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলায় এবং মান্দা উপজেলা কৃষি অফিসার মোছা. শায়লা শারমীনকে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রশিক্ষক হিসেবে বদলি করা হলো। অবিলম্বে এই আদেশ কার্যকর হবে। এই বদলি স্বাভাবিক নাকি সা¤প্রতিক কোনো বিষয়ের পরিপ্রেক্ষিতে হয়েছে তা নিয়ে উপজেলাজুড়ে গুঞ্জন এখনো অব্যাহত। কয়েকদিনের মাথায় বদলি আদেশ স্থগিত হলো কীভাবে তা নিয়েও উঠেছে প্রশ্ন। তবে মান্দা উপজেলা কৃষি কর্মকর্তা এ বদলিকে স্বাভাবিক বদলি হিসেবে দেখছেন। বদলির কয়েকদিনের মাথায় কর্তৃপক্ষের ইচ্ছাতেই নাকি তা স্থগিত হয়েছে।
সার কারসাজির কারণে এ বদলি আদেশ হয়েছে কিনা এবং সে আদেশ আবার কীভাবে স্থগিত হয়েছে এ বিষয়ে মান্দা উপজেলা কৃষি কর্মকর্তা শায়লা শারমিনের সঙ্গে কথা হলে তিনি বলেন, চাকরিতে বদলি একটি সাধারণ প্রক্রিয়া। স্যাররা কেন আমাকে বদলি করেছেন, আবার তা স্থগিত করেছেন তা আমি জানি না। এ বিষয়ে তারা ভালো জানেন।
জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. আবু হোসেন এই বদলির কোনো কারণে তা বলতে পারেননি। তিনি বলেন, বিষয়টি মন্ত্রণালয় থেকে হয়েছে। এ ব্যাপারে তাকে কিছু জানানো হয়নি। আদেশের পর বদলিকৃতদের মধ্যে মান্দা উপজেলা কৃষি কর্মকর্তার বদলি স্থগিত হয়েছে এবং মহাদেবপুর উপজেলা কৃষি কর্মকর্তার বদলিস্থল পরিবর্তন করে জয়পুরহাট জেলার কালাই উপজেলায় করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়