গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

প্রধানমন্ত্রী : চাষযোগ্য জমি যেন অনাবাদি না থাকে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের মাটি ও মানুষকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হওয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এই তাগিদ দেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে যুক্ত হন।
সরকার প্রধান বলেন, খাদ্য চাহিদা মেটাতে আরো বেশি করে ফসল ফলাতে হবে। আমাদের মাটি উর্বর। নিজের ফসল নিজেদেরই আরো বেশি করে ফলন করতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে নিজেদের ফসল উৎপাদনের জোর দিতে হবে। দেশের মাটি ও মানুষকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীল হতে হবে।
চাষযোগ্য সব জমিতে আবাদ করার মাধ্যমে খাদ্যশস্য উৎপাদন বাড়ানোর ব্যাপারে প্রধানমন্ত্রী আবারো গুরুত্বারোপ করেন। তিনি বলেছেন, কোনো চাষযোগ্য উর্বর জমি যেন অনাবাদী না থাকে।
প্রধানমন্ত্রী নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন করার নির্দেশনা দিয়েছেন। একইসঙ্গে তিনি নিউক্লিয়ার মেডিসিনের বিষয়ে প্রশিক্ষণ প্রদান, হাসপাতালের ইক্যুপমেন্টের যথাযথ ব্যবহার এবং হাসপাতালগুলোতে ডায়ালাইসিস সুবিধা বাড়াতে স্টাফ ও টেকনিশিয়ানদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়