গাজীপুরের পানি বিষাক্ত : শিল্পায়নের মূল্য দিচ্ছে স্থানীয়রা

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী : যথাসময়ে নির্বাচন হবে

পরের সংবাদ

কলাবাগানে চুরি : গ্রিলকাটা চোর চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দিনের বেলায় কেউ ভ্যানচালক, কেউ ডাব বিক্রেতা, কেউবা সবজি বিক্রেতা। রাত হলেই তারা হয়ে ওঠে দুর্ধর্ষ ডাকাত কিংবা গ্রিলকাটা চোর। সারাদিন ঘুরে ঘুরে বাসা রেকি করেন তারা। পুলিশ বলছে, বাসা রেকি করতে অভিনব পন্থা অবলম্বন করে এই চক্রের সদস্যরা। প্রথমে বড়লোক শ্রেণির মানুষের বাসা চিহ্নিত করা হয়। পরে কয়েকদিন ধরে ওই বাসায় কখন লাইট নেভানো হয়, শেষবার কবে বারান্দায় কাপড় নাড়া হয়েছে, এসব বিষয়ে লক্ষ্য রাখা হয়। কয়েকদিন বারান্দায় কাপড় না নাড়া হলে, চোর চক্রের সদস্যরা বুঝে যায়, বাসাটির বাসিন্দারা অন্য কোথায় রয়েছে। তখনই লক্ষ্য চূড়ান্ত করে চুরির ঘটনা ঘটানো হয়।
গত ২০ আগস্ট রাজধানীর কলাবাগানের লেকসার্কাস ডলফিন গলির একটি বাসায় ৭২ ভরি স্বর্ণালঙ্কার ও এক লাখ টাকা চুরির ঘটনায় চার জনকে গ্রেপ্তারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ। গ্রেপ্তাররা হলো- মো. সোহেল, ফরহাদ, ইলিয়াচ শেখ ও আনোয়ারুল ইসলাম ওরফে আনোয়ার। গত সোমবার কলাবাগান ও আদাবর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি বিদেশি পিস্তল, ১১১ রাউন্ড গুলি, তিনটি ম্যাগাজিন এবং চুরি যাওয়া তিন ভরি স্বর্ণ ও ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়।
এদিকে গ্রেপ্তার চারজনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল অভিযুক্তদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ তাদের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন। গতকাল সকালে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ বলেন, গ্রেপ্তারদের মধ্যে চোর চক্রে সদস্য সোহেল, ফরহাদ ও ইলিয়াচ। আর আনোয়ার চুরি করা স্বর্ণ কিনেছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, এই চক্রে ১০-১২ জন সদস্য রয়েছে বলে আমরা জানতে পেরেছি। তারা সবাই একাধিক মামলার আসামি। দিনের বেলায় ছদ্মবেশ ধরে অন্য পেশায় নিয়োজিত থাকলেও, রাতে ভয়ংকর হয়ে উঠত। অস্ত্রের উৎস সম্পর্কে জানতে চাইলে ডিসি বলেন, অস্ত্রগুলো বিদেশি। কী উদ্দেশ্যে তারা সেগুলো রেখেছে, সে বিষয়ে আমরা স্পষ্ট নই। তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করলে স্পষ্ট হওয়া যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়