মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

হবিগঞ্জে কিশোর হত্যা : মৃত্যুদণ্ডপ্রাপ্ত সব আসামি খালাস হাইকোর্টে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : হবিগঞ্জের বানিয়াচংয়ে কিশোর জিয়াউল হক হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামিকে খালাস দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। এ মামলায় বিচারিক আদালত পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছিলেন। তবে আপিল বিচারাধীন থাকার সময় আহাদ নামে এক আসামি মারা যান। মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স খারিজ ও আসামিদের আপিল মঞ্জুর করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ জিয়াউল করিম ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ রায় দেন।
আদালতে উপস্থিত থাকা রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম আশরাফুল হক জর্জ রায়ের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, এ রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ থেকে আপিল বিভাগে আবেদন করা হবে।
মামলা সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ১৯৯৪ সালের ১৩ মে বানিয়াচং উপজেলার আগুয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে জিয়াউল হককে (১৩) হত্যা করা হয়। পরদিন পঁচাসিংদা গ্রাম থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ওই ঘটনায় জিয়ার মা রূপচান বিবি মামলা করলে পুলিশ তদন্ত শেষে ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। তাদের মধ্যে আহাদ নামে এক আসামি বিচার চলমান থাকা অবস্থায় মারা যান। এরপর বিচার শেষে ২০১৬ সালের ৯ মে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেন। আসামিরা হলেন- বানিয়াচং উপজেলার টুপিয়াজুরি গ্রামের আলী হায়দার, একই গ্রামের নূর মিয়ার ছেলে আব্দুল আহাদ, আগুয়া গ্রামের খুরশেদ আলীর ছেলে রেনু মিয়া, আগুয়া গ্রামের শাহিন মিয়ার ছেলে হাবিব মিয়া ও আব্দুর রেজ্জাকের ছেলে রঞ্জু মিয়া।
পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আসামিরা আপিলও করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়