মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

সার্ভার জটিলতা : সাভারের এক মুক্তিযোদ্ধার ভাতা আটকে আছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সার্ভার জটিলতায় আটকে আছে অনেক মুক্তিযোদ্ধার মাসিক ভাতা। এ নিয়ে মুক্তিযোদ্ধারা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগাযোগ করেও সদুত্তর পাচ্ছেন না। ভাতার টাকার ওপর নির্ভরশীল অনেক মুক্তিযোদ্ধার চিকিৎসা বন্ধ রয়েছে। সংসার চালানো কষ্টকর হয়ে পড়েছে।
ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আঁগা খান মিন্টু জানান, সাভার উপজেলার কাউন্দিয়ার মেলারটেক গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আব্দুল গফুর (মুক্তিযোদ্ধা নং ০১২৬০০০০০৪৪) শুরু থেকেই ভাতা পেয়ে আসছেন। কিন্তু গত মে মাস থেকে তার ভাতা বন্ধ হলে গফুর এবং তার সহযোদ্ধারা এ নিয়ে সাভার উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে যোগাযোগ করেন। উপজেলা নির্বাহী অফিসার সোনালী ব্যাংক সাভার শাখায় যোগাযোগ করলে সেখান থেকে বলা হয় সার্ভার জটিলতায় তার হিসাবে টাকা আসেনি। এরপর মুক্তিযোদ্ধারা মন্ত্রণালয়ে যোগাযোগ করলে সেখান থেকে জানানো হয় অর্থ মন্ত্রণালয়ের সার্ভারে সমস্যা হওয়ায় গফুর ভাতার টাকা পাচ্ছেন না। মিন্টু জানান, তারা একসঙ্গে মুক্তিযুদ্ধ করেছেন, ভারতে প্রশিক্ষণ নিয়েছেন। গফুরের পরিবারে উপার্জনক্ষম কেউ না থাকায় ভাতার টাকায় তার সংসার চলতো। গত কয়েকমাস আগে গফুর ব্র্রেন স্ট্রোক করে গুরুতর অসুস্থ হলেও টাকার অভাবে তার চিকিৎসা হচ্ছে না। তার বেসামরিক গেজেট নং ২২৯৯, মুক্তিযোদ্ধাদের ভারতীয় তালিকা নং ১২৪১।
এ প্রসঙ্গে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা সুফি আব্দুল্লাহ হিল মারুফ গতকাল সোমবার বিকেলে বলেছেন, এ ব্যাপারে খোঁজ নিয়ে জানতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়