মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

সাফ অ-১৭ চ্যাম্পিয়নশিপ: ভারতের বিপক্ষে হেরে যুবাদের স্বপ্নভঙ্গ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রীলঙ্কার কলম্বোয় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে ফাইনালে ওঠার আশা জাগিয়েছিল বাংলাদেশের যুবারা। কিন্তু গতকাল সেমিফাইনালে ভারতের বাধা পার হতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে ২-১ গোলে টুর্নামেন্ট থেকে বিদায় নেন পল স্মলির শিষ্যরা। জাতীয় দলের মতো অনূর্ধ্ব পর্যায়ের টুর্নামেন্টগুলোতেও বাংলাদেশের বাধা ভারত। গত মাসে অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ ভারতের কাছে চ্যাম্পিয়নশিপ হারিয়েছে। এবার কলম্বোয় সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশ ভারতের কাছে হেরে ফাইনালের আগেই বিদায় নিল।
গতকাল ম্যাচে প্রথমার্ধ ছিল গোলশূন্য। বাংলাদেশ প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ আদায় করেছিল। ফিনিশিং দুর্বলতার জন্য গোল আদায় করতে পারেনি। শ্রীলঙ্কার কলম্বোয় গতকাল ম্যাচের তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে বক্সের একটু সামনে থেকে ভারতের ফরোয়ার্ড গাঙতে শট করে গোল করেন। নয় মিনিট পর তিনি ব্যবধান দ্বিগুণ করেন। এবার ডান প্রান্ত থেকে আসা ক্রসে বক্সের মধ্যে আনমার্কড। একা গোলরক্ষককে পেয়ে গোল করতে ভুল করেননি তিনি। বাংলাদেশের ডিফেন্ডার অফসাইড ফাঁদে ফেলার চেষ্টা করেছিলেন। গোলের পরও প্রতিবাদ জানান অফসাইডের। তবে রেফারি গোলের সিদ্ধান্তে অটল থাকেন।

২ গোলে পিছিয়ে পড়ার চার মিনিটের মধ্যে বাংলাদেশ গোল দিয়ে ম্যাচে ফেরে। একটিং সংঘবদ্ধ আক্রমণে বক্সের মধ্যে ফাউল করেন ভারতীয় ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। গ্রুপ ম্যাচে বাংলাদেশের হ্যাটট্রিকম্যান মিরাজুল ইসলাম পেনাল্টি থেকে গোল করেন।
ম্যাচের তিনটি গোলই করেছেন নয় নম্বর জার্সিধারী।
ম্যাচের বাকি সময় বাংলাদেশ সমতা আনার অন্যদিকে ভারত আরেক গোল করে ম্যাচে বিজয় সুনিশ্চিত করার চেষ্টা চালিয়েছে। বাংলাদেশ ম্যাচের শেষের দিকে সমতায় আনার সুযোগ হাতছাড়া করে। ইনজুরি সময়ের চার মিনিটের মধ্যে আবার ভারতের ব্যবধান বাড়েনি বাংলাদেশের গোলরক্ষকের দৃঢ়তায়। রেফারির শেষ বাঁশির সঙ্গে ভারত ফাইনাল খেলার উল্লাস করে আর বাংলাদেশ টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ার হতাশা।
ভারতের কিশোরদের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে তাদের গোলমুখ খুলতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ৫-১ গোলে শ্রীলঙ্কাকে এবং ৫-০ গোলে মালদ্বীপকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে। কিন্তু সেমিফাইনালে ভারতের কাছে হেরে ফাইনালের আগেই দর্শক হয়ে যায় পল স্মলির শিষ্যরা। রেফারির শেষ বাঁশির সঙ্গে ভারতের ফুটবলারদের উল্লাস। অন্যদিকে বাংলাদেশের ফুটবলাররা মাটিতে শুয়ে হতাশা প্রকাশ করতে থাকে। কারো চোখে পানি, কেউ স্তব্ধ হয়ে দাঁড়িয়ে। সাত্বনা দেয়ার ভাষা নেই কারো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়