মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

যমুনা থেকে বালু তোলায় ৫ জনের কারাদণ্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলায় যমুনা নদীতে অভিযান চালিয়ে খননযন্ত্র দিয়ে অবৈধভাবে বালু তোলার অভিযোগে ৫ জনের ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় বালু উত্তোলন কাজে ব্যবহৃত ১টি বাল্কহেড ও ৪টি শ্যালো মেশিন জব্দ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৯টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জয় কুমার মহন্ত এ দণ্ডাদেশ দেন।
দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাইজবাড়ি গ্রামের সুমন মিয়া, বুলবুল সেখ, সোহাগ মণ্ডল ও ভাঙ্গারছেউ গ্রামের রুহুল আমিন ও সারিয়াকান্দি উপজেলার চরমাঝিড়া গ্রামের ফজলুল বারী। এদের মধ্যে সুমন মিয়া বালু ব্যবসায়ী এবং অন্যরা বালু উত্তোলন কাজের শ্রমিক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিস সূত্রে জানা যায়, যমুনা নদীর বৈশাখীচর এলাকা থেকে দীর্ঘদিন ধরে খননযন্ত্র দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের পর বিক্রি করে স্থানীয় প্রভাবশালী একটি চক্র। এতে চর এলাকায় নদী ভাঙন দেখা দিয়েছে। ফলে চরবাসীর আবাদি জমি নদীতে বিলীন হয়। এর প্রতিকার চেয়ে ৪ সেপ্টেম্বর স্থানীয়দের পক্ষে বৈশাখী গ্রামের হারুন অর রশিদ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়