মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

বরিশালে মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এম কে রানা, বরিশাল থেকে : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর দক্ষিণাঞ্চলে যানবাহনের চাপ কয়েক গুণ বেড়ে গেছে। সড়ক প্রশস্ত না থাকায় দুর্ঘটনাও বেড়েছে উদ্বেগজনকভাবে। দুর্ঘটনা প্রতিরোধে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে সড়ক বিভাগ। তারই ধারাবাহিকতায় তাৎক্ষণিক সড়ক প্রশস্ত করা না গেলেও সড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। গতকাল সোমবার সকালে নগরীর সাগরদী ব্রিজ থেকে শুরু করে দপদপিয়া ফেরিঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যোগে এই যৌথ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদুর রহমান।
তিনি বলেন, বরিশাল জেলা প্রশাসন ও সড়ক বিভাগের উদ্যোগে সাগরদী ব্রিজ থেকে পুরাতন দপদপিয়া ফেরিঘাট পর্যন্ত আড়াই কিলোমিটার সড়কের দুই পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। শতাধিক স্থাপনা উ?চ্ছেদ করা হ?য়ে?ছে। পদ্মা সেতু চালু হওয়ায় বরিশালের দক্ষিণাঞ্চলের ছয় জেলায় সড়কে যানবাহনের চাপ বেড়েছে। তাই সড়কের পাশে অবৈধ স্থাপনা থাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। আমরা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক বিভাগের কাছে বুঝিয়ে দেব।
এসময় রূপাতলির দুটি পেট্রল পাম্পকে সড়কের নিচ থেকে ট্যাংকি সরিয়ে নিতে সাত দিনের সময় দিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, অন্যথায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। অভিযানে জেলা প্রশাসন ও সড়ক বিভাগকে সহায়তা করে ব?রিশাল মহানগর পু?লিশ ও র‌্যাব-৮ এর সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়