মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

প্রমিক্সকো ও বিটাক সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

গবেষণা ও উন্নয়নের ক্ষেত্রে জ্ঞান বিনিময় এবং প্রযুক্তিগত পারস্পারিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ শিল্পকারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) এবং মেডিকেল ইকুপমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান প্রমিক্সকো গ্রুপের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গতকাল সোমবার তেজগাঁওয়ে বিটাক-এর সভাকক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বিজ্ঞপ্তি
বিটাকের টুল এন্ড টেকনোলজি ইনস্টিটিউটের পরিচালক ড. সৈয়দ মো. ইহসানুল করিম এবং প্রমিক্সকো গ্রুপের মহাব্যবস্থাপক (প্রশাসন) কমান্ডার (অব.) মো. হাসানুজ্জামান এ স্মারক স্বাক্ষর করেন। এ সময় বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী এবং প্রমিক্সকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মৌসুমী ইসলামসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কারিগরি ক্ষেত্রে প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান, গবেষণার লক্ষ্যে ল্যাব ও ওয়ার্কশপ সুবিধা বিনিময়সহ বেশ কিছু উদ্দেশ্যকে সামনে রেখে এ স্মারক স্বাক্ষরিত হয়।
এ প্রসঙ্গে
প্রমিক্সকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মৌসুমী ইসলাম বলেন, ‘পারস্পরিক সহযোগিতা বিনিময়ের মাধ্যমে সর্বাধুনিক প্রযুুক্তি ব্যবহার করে উৎপাদনশীলতা বৃদ্ধি করা আমাদের অন্যতম লক্ষ্য। আশা করি এ স্মারক স্বাক্ষর আমাদের সেই লক্ষ্যকে বাস্তবে রূপ দেবে।’
বিটাকের মহাপরিচালক আনোয়ার হোসেন চৌধুরী বলেন, আমাদের দেশটি নানা দিক থেকে সম্ভাবনাময়। এ দেশটিকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হলে প্রযুক্তিগত উৎকর্ষতা অর্জনের কোনো বিকল্প নেই। আজকে এই চুক্তির মাধ্যমে দুই প্রতিষ্ঠানের পারস্পরিক সহযোগিতার দ্বার প্রসারিত হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়