মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : শিক্ষার্থীদের খণ্ডকালীন চাকরির ব্যবস্থা হচ্ছে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : সুখবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য। একাডেমিক শিক্ষার পাশাপাশি বাস্তব জীবনের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন তারা। এ লক্ষ্যে কর্মদক্ষতা বাড়াতে ছুটির দিনে নিজস্ব শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের খণ্ডকালীন কাজের সুযোগ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এজন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের অধীনে ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ প্রতিষ্ঠা করা হয়েছে।
শিক্ষার্থীদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়োগযোগ্য করে গড়ে তোলা এবং বিভিন্ন উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিশ্ববিদ্যালয় গৃহীত বিশেষ পদক্ষেপের অংশ হিসেবে এই ইউনিট প্রতিষ্ঠা করা হয়। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিট’ আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে খণ্ডকালীন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির পাশাপাশি বিভিন্ন কর্মমুখী প্রশিক্ষণ দেবে।
বাস্তব কর্মক্ষেত্রের সঙ্গে সংযোগ ঘটিয়ে ও প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে বিশ্বায়নের প্রতিযোগিতামূলক বাজারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষ, অভিজ্ঞ ও আত্মবিশ্বাসী মানবসম্পদে পরিণত করতে এই ইউনিট ভূমিকা রাখবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা দিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।
ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক ড. মো. রেজাউল কবিরকে স্টুডেন্ট প্রমোশন এন্ড সাপোর্ট ইউনিটের উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
উল্লেখ্য, অধ্যাপক মো. রেজাউল কবিরের সঙ্গে যোগাযোগের মাধ্যম : ই-মেইল : সৎশধনরৎ@রনধ-ফঁ.বফঁ এবং মোবাইল নম্বর : ০১৯১৭৭৩৭৭৮৮। শিক্ষার্থীদের ওই দুই মাধ্যমে যোগাযোগ করার জন্য বলা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।
আশা করা হচ্ছে, বিশ্ববিদ্যালয়ের এই কর্মসূচির মাধ্যমে ঢাবি শিক্ষার্থীরা শিক্ষা জীভনেই কর্মজীবনের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়