মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

জগন্নাথপুরে উদ্বোধনের আগেই সেতুর অ্যাপ্রোচ সড়কে ধস

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রিয়াজ রহমান, জগন্নাথপুর (সুনামগঞ্জ) থেকে : সুনামগঞ্জ জেলা ও জগন্নাথপুর উপজেলাবাসীর স্বপ্নের সেতু কুশিয়ারা নদীর ওপর নির্মিত রাণীগঞ্জ সেতু। ১৫০ কোটি টাকা ব্যয়ে সিলেট বিভাগের বৃহৎ এই সেতুটির নির্মাণ কাজ শেষ হয়ে এখন চলছে লাইটিং ও সৌন্দর্য্য বর্ধনের কাজ। সেতুটি উদ্বোধন হলে কম সময়ে সুনামগঞ্জ জেলার মানুষ পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়ক হয়ে রাজধানী ঢাকা যাতায়াত করতে পারবে। যখন উদ্বোধনের দিনক্ষণ ঘনিয়ে আসছে ঠিক তখনই সেতুটির উত্তর পাড়ের বিভিন্ন স্থানে অ্যাপ্রোচ সড়কটি ধসে যায়। আবার কোনো কোনো স্থানে দেবে যায়। অ্যাপ্রোচ সড়কটি ধসে যাওয়ায় জগন্নাথপুর উপজেলা ও পার্শ্ববর্তী উপজেলার জনসাধারণের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
সুনামগঞ্জ জেলা ও নিকটবর্তী জেলার বিভিন্ন উপজেলা থেকে সেতুটি দেখতে আসা অনেকেই বলেন, কাজের সঠিক তদারকি না থাকায় অ্যাপ্রোচ সড়কের ঠিকাদারী প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করেছে। যার ফলে সেতুটি উদ্বোধনের আগেই অ্যাপ্রোচ সড়ক ধসে যায়।
জানা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমএম বিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড ২০১৮ সালে কুশিয়ারা নদীর উপর রাণীগঞ্জ সেতুর নির্মাণ কাজ শুরু করে। সরজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ১৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটি দৃষ্টিনন্দন সেতুতে রূপ নিয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। তবে সেতুটির লাইটিং ও সৌন্দর্য্য বর্ধনের কাজ চলছে।
সূত্র জানায়, অ্যাপ্রোচ সড়কের কাজটি করে তমা কন্সট্রাকশন। সেতুটির অ্যাপ্রোচ সড়ক ধসে গেলেও ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান ফাইনাল বিলটি তুলে নিয়েছে বলে জানা গেছে। সেতুটি উদ্বোধনের আগেই অ্যাপ্রোচ সড়কটির বিভিন্ন স্থানে ধসে যায়। তবে ধসে পড়া অ্যাপ্রোচ সড়কে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাউকে কাজ করতে দেখা যায়নি।
কাজের তদারকিতে থাকা মাসুম আহমদ জানান, ধসে যাওয়া অ্যাপ্রোচ সড়কটি মেরামতের জন্য গত ৬ সেপ্টেম্বর তমা কনস্ট্রাকশনকে ই- মেইল পাঠানো হয়েছে। উদ্বোধনের আগেই রাস্তাটি মেরামত করা হবে। তবে নিম্নমানের কাজের বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়টি এড়িয়ে যান। এ অঞ্চলের জনসাধারণ নি¤œমানের কাজের বিষয় তদন্ত ক্রমে অ্যাপ্রোচ সড়কটির মেরামতসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়