মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

চিরকুট লিখে আত্মহত্যা : শ্রীপুরের গজারি বনে পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নাসির উদ্দিন জর্জ, শ্রীপুর (গাজীপুর) থেকে : গাজীপুরের শ্রীপুরে গভীর গজারি বনের ভেতর থেকে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় পোশাক শ্রমিক শরিফ আহমেদের (৩০) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সে ময়মনসিংহ জেলা সদরের পুটিয়ালিরচর গ্রামের আবুল হোসেনের ছেলে। গত রবিবার রাত সাড়ে ৮টায় উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের কর্ণপুর গ্রামের গজারি বনের ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।
শ্রীপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, স্থানীয় এক কৃষক গজারি বনের ভেতর দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ওই বনের মধ্যে গজারি গাছে গলায় দড়ি দিয়ে ফাঁসিতে ঝুলন্ত এক যুবকের মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ রাত সাড়ে ৮টায় বনের ভেতর থেকে মরদেহ উদ্ধার করে।
মরদেহের বুকে একটি চিরকুট পাওয়া যায়। ওই চিরকুটে লেখা রয়েছে ‘জরুরি’-আমি সজ্ঞানে ও সুস্থ মস্তিষ্কে পৃথিবী থেকে বিদায় নিলাম। এই আত্মঘাতীর সঙ্গে কাউকে জড়িত করা যাবে না। প্রচুর সিদ্ধান্তহীনতায় ভুগছিলাম, অনুসূচনায়ও। মচকাতে মচকাতে ক্লান্ত, ভেঙেই তার অবসান করলাম। সম্ভব হলে ক্ষমা করবেন সবাই। আমার দেহের কোনো ময়নাতদন্ত হবে না। পথিক, নিচের নাম্বারে একটি কল করবেন? আমি সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির একজন রেজিস্টার্ড মরোনত্তর চক্ষুদাতা। কে বলতে পারে, আপনার একটি কলের অনুগ্রহে হয়ত আমার অঙ্গ পৃথিবীর কারো উপকারে লেগে যেতে পারে। এরপর নিচে সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির তিনটি মোবাইল নাম্বার (০১৫১১-৫৫ ৫৫ ৬৭, ০১৭৮৫-৭৭ ৭৭ ৪৪ এবং ০২-৫৮ ৬১ ৪০৪০) উল্লেখ রয়েছে।
তিনি আরো বলেন, মরদেহের সঙ্গে পাওয়া চিরকুট পড়ে প্রাথমিকভাবে বুঝা যায় শরিফ সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির মরণোত্তর চক্ষুদাতা। চিরকুটে তার আত্মহত্যায় কেউ জড়িত নয় বলে লেখা আছে। সে শ্রীপুর পৌরসভার মাস্টারবাড়ী এলাকায় ফখরুদ্দিন টেক্সটাইল কারখানায় শ্রমিকের চাকরি করত। মাঝে মাঝে বাইসাইকেল নিয়ে গজারি বনের ভেতর ঘোরাফেরা করত। কোনো অভিযোগ না থাকায় বিনা ময়নাতদন্তে নিহতের স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়