মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

চট্টগ্রামের ডিসিকে প্রত্যাহার দাবি জেলা আইনজীবী সমিতির

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা। গত সোমবার জেলা আইনজীবী সমিতি আদালত ভবনে আইনজীবী ভবনের সামনে এক প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানিয়ে বলেছে, তা না হলে আইনজীবী সমিতি কঠোর কর্মসূচি ঘোষণা করবে। চট্টগ্রামে পরীর পাহাড়ে সমিতির প্রস্তাবিত বহুতল আইনজীবী ভবনের বর্ধিত ভবন নির্মাণ নিয়ে জেলা প্রশাসন ও আইনজীবী সমিতির মধ্যে বিরোধ চলছে। তারই অংশ হিসেবে আইনজীবী সমিতি গতকাল কোর্ট হিলের আইনজীবী ভবনের সামনে এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করলো। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নেতারা উদ্ভূত এ সমস্যা নিরসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে বিষয়টি তুলে ধরার ইচ্ছা প্রকাশ করেছেন গতকালের সমাবেশে।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেমের সভাপতিত্বে এই অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। আইনজীবীদের দাবি, চট্টগ্রামের জেলা প্রশাসন আইনজীবী সমিতির সার্বিক উন্নয়নমূলক কার্যক্রমে অবৈধভাবে বাধা সৃষ্টি ও দীর্ঘদিনের ব্যবহৃত পার্কিং স্পেস জবরদখল করে রেখেছে। তার প্রতিবাদ করায় জেলা প্রশাসক নানাভাবে আইনজীবী সমিতির নানা কর্মকাণ্ডে বাধা দিচ্ছেন।
গতকালের এ প্রতিবাদ সমাবেশে সমিতির সহসাধারণ সম্পাদক মো. এরশাদুর রহমার রিটুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এইচ.এম. জিয়াউদ্দিন, সিনিয়র সহসভাপতি মো. শফিক উল্লাহ, সহসভাপতি মো. আজিজ উদ্দিন হায়দার, সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, সালেহ উদ্দিন হায়দার সিদ্দিকি, মো. মুজিবুল হক, রতন কুমার রায়, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, সমিতির সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে মুজিবুর রহমান চৌধুরী, আখতার কবির চৌধুরী, মো. নাজিম উদ্দিন চৌধুরী, আইয়ুব খান, সিনিয়র আইনজীবী যথাক্রমে জহির উদ্দিন মাহমুদ, মেজবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ।

কর্মসূচিতে নেতাদের অভিযোগ করেন, জেলা প্রশাসক চট্টগ্রামে দায়িত্ব পাওয়ার পর থেকেই মিথ্যার আশ্রয় নিয়ে ঐতিহ্যবাহী এ সংগঠনের মান, মর্যাদা, সম্মান ক্ষুণ্ন করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছেন। তারা বলেন, মূলত জেলা প্রশাসক নিজের ব্যক্তিগত স্বার্থ হাসিল করতেই প্রকৃত সত্য তুলে না ধরে সরকারের বিভিন্ন উচ্চপর্যায়ে স্বপ্রণোদিত হয়ে ইচ্ছাকৃতভাবে সমিতির জায়গা, স্থাপনা ইত্যাদি সংক্রান্তে উদ্দেশ্যমূলকভাবে প্রধানমন্ত্রী, মন্ত্রী পরিষদ সচিবালয়সহ সরকার ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে সত্য গোপন করে গোপন প্রতিবেদনের মাধ্যমে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। নেতাদের অবিলম্বে ডিসির এসব অবৈধ কার্যকলাপ বন্ধ করে তাকে অন্যত্র বদলি করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় সমিতি কঠোর কর্মসূচি ঘোষণার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়