মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

এমটিবি ফাউন্ডেশন : নারী শ্রমিকদের চক্ষু সেবায় যৌথ উদ্যোগ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

এমটিবি ফাউন্ডেশন সম্প্রতি ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালের সঙ্গে ‘নারী গার্মেন্টস কর্মীদের চক্ষু স্বাস্থ্য পরিষেবা’ নামক যৌথ প্রকল্প পরিচালনার লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে এমটিবি ফাউন্ডেশন এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল যৌথভাবে দেশের বিভিন্ন রেডিমেড গার্মেন্টস (আরএমজি) কারখানার কর্মী, বিশেষত নারী কর্মীদের জন্য চক্ষু শিবিরের আয়োজন করবে।
দেশের রেডিমেড গার্মেন্টস (আরএমজি) খাতে উল্লেখযোগ্য সংখ্যক কর্মী নিযুক্ত রয়েছে, যার মধ্যে অধিকাংশই নারী। এই নারী কর্মীরা প্রায়ই দীর্ঘক্ষণ ধরে সেলাই এবং কাটিংয়ের কাজে নিযুক্ত থাকেন। ফলে তারা উচ্চহারে নিয়ার ভিশন ইম্পেয়ারমেন্টে আক্রান্ত হয়, যা অবহেলিত থেকে যায় এবং এর ফলে উৎপাদনশীলতা হ্রাস পায় এবং মাসিক বেতনও কমে যায়।
এমটিবি ফাউন্ডেশন এবং ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালের মধ্যে অংশীদারিত্বের উদ্দেশ হলো এই নারী গার্মেন্টস কর্মীদের জন্য মানসম্পন্ন চক্ষু পরিষেবার পর্যাপ্ত সুযোগ সৃষ্টি করা, যাতে তারা তাদের কাজগুলো নির্বিঘেœ করতে পারে। এই প্রকল্পের মাধ্যমে এমটিবি ফাউন্ডেশন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি)-এর ১, ২, ৩, ৫ ও ৮ লক্ষ্যগুলো অর্জনে সহযোগী হিসেবে কাজ করতে চায়।
এমটিবির প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান এবং উপব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো রেইস উদ্দীন আহ্মাদের উপস্থিতিতে ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আখতারুজ্জামান, এনডিসি, পিএসসি (অব.), প্রধান নির্বাহী কর্মকর্তা, ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল এবং সামিয়া চৌধুরী, সিইও, এমটিবি ফাউন্ডেশন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এছাড়া অনুষ্ঠানে ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে গাজী মো. নজরুল ইসলাম ফয়সল, পরিচালক, কমিউনিটি সার্ভিসেস ও সেলিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়