মাদক দিয়ে ফাঁসানো পুলিশসহ তিনজন কারাগারে

আগের সংবাদ

বাণিজ্যিক জাগরণের সম্ভাবনা > উত্তর-পূর্বের দুয়ার খুলছে : কানেক্টিভিটিতে গুরুত্ব বাংলাদেশ ও ভারতের

পরের সংবাদ

অলটেক্স ফেব্রিক্সের মালিকানা কেনার আবেদন বাতিল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড তার সহযোগী প্রতিষ্ঠান অলটেক্স ফেব্রিক্সের মালিকানা কেনার আবেদন বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা। সাধারণ বিনিয়োগ স্বার্থে অলটেক্স ইন্ডাস্ট্রিজের আবেদনটি বাতিল করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।
কারণ প্রতিষ্ঠানটির সহযোগী প্রতিষ্ঠান অলটেক্স ফেব্রিক্স লিমিটেডের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অসঙ্গতি, আইন লঙ্ঘন এবং অস্তিত্ব সংকটের অভিযোগ রয়েছে। তাই কোম্পানির মালিকানা কেনার আবেদন বাতিলের সঙ্গে অলটেক্স ফেব্রিক্সের আইন লঙ্ঘন ও নানা অসঙ্গতির বিষয়ে সঠিক ব্যাখ্যা দিতে অলটেক্স ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালককে চিঠি দিয়েছে বিএসইসি।
অলটেক্স ফেব্রিক্স লিমিটেডের ৯৯ দশমিক ৯০ শতাংশ শেয়ার কিনতে আবেদন করেছিল কোম্পানটি। রোববার অলটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ২৪ দশমিক ৬০ টাকা।
১৯৯৬ সালে তালিকাভুক্ত অলটেক্স ইন্ডাস্ট্রিজের পরিশোধিত মূলধন ৫৫ কোটি ৯৬ লাখ ৮০ হাজার টাকা। বর্তমানে কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৫ কোটি ৫৯ লাখ ৬৮ হাজার। তার মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪০ দশমিক ৭৪ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১০ দশমিক ৮৬ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৮ দশমিক ৪০ শতাংশ শেয়ার আছে। এ বিষয়ে অলটেক্স ইন্ডাস্ট্রিজের কোম্পানি সচিব মো. জিয়াউল হক কোনো মন্তব্য করতে রাজি হননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়