খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

হাইমচরে সড়কের ইট নিয়ে যাচ্ছে প্রভাবশালীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

হাইমচর (চাঁদপুর) প্রতিনিধি : হাইমচর উপজেলার ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে কমডেকা মাঠ পর্যন্ত ড্রাইভ (ইটের সলিং) সড়কের ইট প্রতিদিন নিয়ে যাচ্ছে প্রভাবশালী লোকজন। এসব ইট দিয়ে ঘর, গোয়ালঘর ও দোকান নির্মাণ করা হচ্ছে।
২০১৮ সালের ১ এপ্রিল প্রধানমন্ত্রী যখন হাইমচর উপজেলায় এসেছিলেন, তখন এই সড়কটি করা হয়। মেঘনা বাঁধের কোল ঘেঁষে এই সড়কটি করা হলে সড়কটিকে মেঘনা ড্রাইভ সড়ক নামে নামকরণ করা হয়। সেই থেকে সড়কটিতে পর্যটকদের ভিড় জমে। মেঘনা নদীর পাড়ে এই সড়কটি নির্মাণ করার কারণে জনসাধারণের দৃষ্টি আকর্ষণ হয়। কিন্তু কয়েক বছর পরে সড়কটির বিভিন্ন অংশ নদীগর্ভে চলে যায়। ফলে সড়কটি অকেজো হয়ে পড়ে। সেই সুবাদে অবহেলিত ইটগুলো স্থানীয় লোকজন নিয়ে বাড়িঘর, দোকান, গোয়ালঘরসহ বিভিন্ন নির্মাণ কাজে ব্যবহার করছে। এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন হাইমচর উপজেলা প্রকৌশলী সবুজ সুব্রত ও ওয়ার্ক এসিস্ট্যান্ট জাকির হোসেন। তারা ঘটনাস্থলে গিযে দেখতে পান, নাজির দেওয়ান রাস্তার ইট তুলে নিজ দোকান ও বাড়ির গোয়ালঘর এবং রান্নাঘরসহ বাড়ির মেরামত করার কাজে ব্যবহার করছেন। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী বলেন, ইটগুলো আমাদের রাস্তার। এ বিষয়ে আমরা আইনি ব্যবস্থা গ্রহণ করব। পরে উপজেলায় এসে সোবহান পাটোওয়ারী ও তার ছেলে হান্নান পাটওয়ারী, বশির পাটওয়ারী, রশিদ দেওয়ান, নাজির চৌকিদারের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়