খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

বারি ও ইনতেফা সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এবং কৃষি পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনতেফার মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর অনুষ্ঠান গত শনিবার সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হয়েছে। বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকারের উপস্থিতিতে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পক্ষে পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. ফেরদৌসী ইসলাম এবং ইনতেফার পক্ষে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট কাজী ম আ দাউদ ইব্রাহীম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। বিজ্ঞপ্তি
সমঝোতা স্মারক অনুষ্ঠানে বারি’র পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন উইং) ড. অপূর্ব কান্তি চৌধুরী, প্রশিক্ষণ ও যোগাযোগ উইংয়ের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আশরাফ উদ্দিন আহমেদ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান ড. হাবিব মোহাম্মদ নাসের, বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ঊর্ধ্বতন বিজ্ঞানীরা এবং ইনতেফা’র কর্মকর্তারাউপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনতেফা’র ভাইস- প্রেসিডেন্ট আব্দুল জলিল প্রামাণিক। এ সমঝোতা স্মারকের আওতায় বারি ও ইনতেফা দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণে একযোগে কাজ করবে। এছাড়া বারি উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তির সাহায্যে ইনতেফা আধুনিক ও মানসম্পন্ন পরিবেশবান্ধব বিভিন্ন ধরনের কৃষি পণ্য যেমন কীটনাশক, ছত্রাকনাশক, আগাছানাশক, সার ইত্যাদি কৃষকদের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়