খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

ডেপুটি স্পিকার : শিশু অধিকার রক্ষায় ক্রস সেক্টর বডি গঠন জরুরি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিশু অধিকার রক্ষায় একটি ক্রস সেক্টর বডি গঠন করা জরুরি বলে মনে করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও শিশু অধিকারবিষয়ক সংসদীয় ককাসের চেয়ারম্যান শামসুল হক টুকু। তিনি বলেন, পথশিশুদের অধিকার রক্ষা ও তাদের সমাজের মূল ¯্রােতে আনার জন্য কোনো একটি সংস্থা, এনজিও বা মন্ত্রণালয় যথেষ্ট নয়। সরকারি ও বেসরকারি সংশ্লিষ্ট সংস্থাগুলোর সমন্বয়ে পথশিশুদের সমস্যার সমাধান করতে হবে।
গতকাল রবিবার জাতীয় সংসদের এলডি হলে অনুষ্ঠিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
শামসুল হক টুকু বলেন, আজ যে শিশুটি জন্ম নিচ্ছে সে রাষ্ট্রের মালিক। সুতরাং সেই শিশুটি পথে থাকতে পারে না। জনসংখ্যা বাড়ছে। সঙ্গে সঙ্গে ভাসমান শিশুদের সংখ্যাও বাড়ছে। এদের সম্পদ হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। আর এর জন্য সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে। শিশু অধিকার রক্ষায় সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান তিনি।
ঢাকা আহ্ছানিয়া মিশন ও স্ক্যান বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত এক সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আরিফুল কায়সার, সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক এমএম মাহমুদউল্লাহ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের স্বাস্থ্য শাখার যুগ্ম মহাপরিদর্শক মতিউর রহমান এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন।
ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী শরিফুল আলমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক সাজেদুল কাইয়ুম দুলাল। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের যুগ্ম পরিচালক মো. মনিরুজ্জামান, প্রকল্প সমন্বয়কারী জুলফিকার মতিন, পথশিশুদের প্রতিনিধি হিসেবে পথশিশু টাস্কফোর্সের সদস্য, ঢাকা আহ্ছানিয়া মিশনের আওতায় সুবিধাভোগী পথশিশুসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়