খন্দকার মোশাররফ : বিএনপিকে নির্যাতন করে দমিয়ে রাখা যাবে না

আগের সংবাদ

দুই সংকটে তৈরি পোশাক খাত : সংকট কাটলে ৮ বছরে পোশাক খাতে রপ্তানি আয় ১০০ বিলিয়ন ডলারের আশা

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে শাকিল হত্যা মামলার চার আসামি গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে কটূক্তি করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থানার ভানোর ইউনিয়নের শাকিল হত্যা মামলার অন্যতম আসামি দেলোয়ার হোসেনসহ চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃত বাকিরা হলেন- মো. হাবিব হোসেন (২৪), মো. শামীম হোসেন ওরফে সামিউম বাছির (২০) ও মো. জসিম উদ্দিন (৩৪)। গত শনিবার দিবাগত রাতে রাজধানীর বংশাল, মোহাম্মদপুর ও ঢাকার সাভার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা শাকিলকে হত্যার কথা স্বীকার করেছে বলে জানায় র‌্যাব।
গতকাল রবিবার চারজনকে গ্রেপ্তারের বিষয়ে র‌্যাব-১০ সিপিসি-১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুর রহমান বলেন, গত ৩ সেপ্টেম্বর ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী থানায় মহানবী হযরত মোহাম্মদ (স.)কে কটূক্তি করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে শাকিল আহমেদ (২৭) নামে এক ব্যক্তিসহ ৩ জন গুরুতর আহত হন। ঘটনার পর স্থানীয় লোকজন আহতদের চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শাকিলসহ তিন জনকে গুরুতর আহত অবস্থায় ভর্তি করেন। এ ঘটনায় মো. সাইদ আলম (৩৯) বাদী হয়ে দেলোয়ার ও শামীমসহ ২০ জনের বিরুদ্ধে বালিয়াডাঙ্গী থানায় একটি হত্যা চেষ্টার মামলা করেন। মামলার বিষয়টি জানতে পেরে দেলোয়ার ও শামীমসহ তাদের সহযোগীরা আত্মগোপনে চলে যায়।

তিনি আরো বলেন, পরে গত ৪ সেপ্টেম্বর আনুমানিক সকাল সাড়ে ৭টায় শাকিল ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে মামলাটি তদন্তকারী কর্মকর্তা হত্যা মামলা হিসেবে নথিভুক্ত করার জন্য আদালতে আবেদন দাখিল করেন। তবে হত্যাকাণ্ডের সংবাদ পেয়ে র‌্যাব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারি শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাজধানীর আরমানিটোলা এলাকা থেকে দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করে। পরে দেলোয়ার দেয়া তথ্যের ওপর ভিত্তিতে সাভার থানাধীন হেমায়েতপুরের ঋষিপাড়া এলাকায় থেকে মো. হাবিব হোসেন, রাজধানীর মোহাম্মদপুরের নবীনগর হাউজিং সোসাইটি এলাকা থেকে মো. শামীম হোসেন ওরফে সামিউম বাছির ও মো. জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়