একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : সংখ্যালঘু বলে কিছু নেই, আমরা সবাই বাঙালি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধু অসা¤প্রদায়িক বাংলাদেশের কথা বলেছিলেন। এখানে আমরা সবাই বাঙালি, সেই চেতনা ধারণ করেই আমরা এগিয়ে চলছি। তবে দু’এক জায়গায় অসঙ্গতি যে হয়নি তা বলব না। সংখ্যালঘু বলে কিছু নেই, আমরা সবাই বাঙালি। সবাই মিলেই আমরা এগিয়ে যাব। গতকাল শনিবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় ধর্মীয় সংখ্যালঘু নারীদের আর্থ-সামাজিক অবস্থান ও নিরাপত্তা : ভিশন ২০৪১’ শীর্ষক সমঅধিকার, সমমর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে এ সেমিনারের আয়োজন করে বাংলাদেশ মহিলা ঐক্যপরিষদ। সংগঠনের সভাপতি সুপ্রিয়া ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য দেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা, মিডিয়া ব্যক্তিত্ব মুন্নী সাহা প্রমুখ।
মন্ত্রী বলেন, আপনারা কেন সংখ্যালঘুর কথা বলেন আমার জানা নেই। এখানে আমরা সবাই একসঙ্গে চলি। তাই সংখ্যালঘু বলবেন না। যদি এটি বলতেই থাকেন তাহলে আমরা ব্যথিত হই। সংখ্যালঘু-সংখ্যাগুরু আমি বুঝি না, আমি বুঝি সবাই বাঙালি। সবাই মিলে আমরা এগিয়ে যাব। ৩০ লাখ শহীদের রক্তে রঞ্জিত এই বাংলাদেশ। কিন্তু এখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান না মুসলিমের রক্ত- আমরা নির্দিষ্ট করে বলতে পারব না।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতায় এসে নারীর ক্ষমতায়নের কথা বললেন। কীভাবে তাদের এগিয়ে যেতে হবে সেই পথনকশা দিলেন। যার ফলে নারীরা আজ সব ক্ষেত্রে তাদের দক্ষতার পরিচয় দিয়ে এগিয়ে চলছেন, সমানতালে এগিয়ে চলছেন। আপনারা ভূমি দখলের কথা বলেন, সেটার সঠিক সংখ্যাটা আমার জানা নেই। তবে আপনাদের কাছে আমি এর বিস্তারিত চাই। কোথায় কার দ্বারা কবে, ঘটনার বাদী-বিবাদী বিস্তারিত চাই। আমি দেখব কেন বিচার হয়নি, কেন প্রতিকার হয়নি।
মন্ত্রী বলেন, ২০৪১ সালের মধ্যে আমরা আলোকিত বাংলাদেশের লক্ষ্যে পৌঁছব। নারীদের সহযোগিতা ছাড়া আমরা এগিয়ে যেতে পারব না। পুরুষ-নারী মিলে এগিয়ে যাব। সবসময়ই প্রধানমন্ত্রী নারীবান্ধব, নারীদের এগিয়ে নিতে তিনি কাজ করে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়