একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

বাণিজ্যমন্ত্রী : বাংলাদেশে বড় ধরনের বিনিয়োগে আগ্রহী ভারতের ব্যবসায়ীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : ডলারের দামের সঙ্গে বিশ্ব বাজারে তেলের দাম সমন্বয় করার কথা জানিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, আগামী দুই মাসের মধ্যে আরো এক ধাপ সয়াবিন তেলের দাম কমবে। বিশ্ব বাজারে সয়াবিন তেলের দাম কমেছে। কিন্তু দেশে ডলারের দাম বাড়ায় আমরা এই সুবিধা কাজে লাগাতে পারছি না। গতকাল শনিবার সকালে রংপুরে নগরীর সেন্ট্রাল রোডের বাসভবনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
প্রধানমন্ত্রীর ভারত সফর ফলপ্রসূ হয়েছে জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে বড় ধরনের বিনিয়োগ করতে আগ্রহী হয়েছেন ভারতের ব্যবসায়ীরা। তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলে বিনিয়োগের জন্য নানা দাবি উত্থাপন করেছেন। প্রধানমন্ত্রী তাদের সেই দাবিগুলো শুনেছেন। ভারতের ব্যবসায়ীরা বাংলাদেশে জ্বালানি, ট্রান্সপোর্ট ও এগ্রো প্রসেসিং কার্যক্রমে বিনিয়োগে আগ্রহী। এছাড়া আদানি গ্রুপ সাড়ে ৪৪ হাজার কোটি টাকা বিনিয়োগ করতে চাচ্ছে।
মন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী তাদের এগিয়ে যাওয়ার সঙ্গে বাংলাদেশকে পাশে চেয়েছেন। তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে ভারতের পশ্চিমবঙ্গের ইতিবাচক সাড়া রয়েছে। তিনি আরো বলেন, ইউক্রেন-রাশিয়া থেকে খাদ্যশস্য, চাল আমদানির উদ্যোগ নেয়া হয়েছে। এতে করে দেশে নিত্যপণ্যের দাম কমে আসবে। এছাড়া টিসিবির মাধ্যমে ১ কোটি অস্বচ্ছল পরিবারকে সাশ্রয়ী দামে খাদ্য সামগ্রী দেয়া হচ্ছে। খোলা বাজারে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি হচ্ছে। বাজারে চালের দামও কমে আসছে। দেশের মানুষের যেন কষ্ট না হয়, সেদিকে সরকারের লক্ষ্য রয়েছে।
এ সময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, মাহিগঞ্জ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ টিটুসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়