একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

ফেরত দিতে হবে বেতন : নাগেশ্বরীতে জাল সনদে ৭ শিক্ষকের চাকরি

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের নাগেশ্বরীতে ৭ জন শিক্ষকের বিরুদ্ধে জাল নিবন্ধন সনদে চাকরি করার অভিযোগ পাওয়া গেছে। এদের মধ্যে তিনজন এমপিওভুক্তসহ পাঁচজন কর্মরত, একজন চাকরিচ্যুত, অন্য একজন এমপিওভুক্তির আগেই স্বেচ্ছায় চাকরি ছেড়ে চলে গেছেন। এ বিষয়টি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সংস্থা পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর (ডিআইএ)। এ ঘটনায় এখন পর্যন্ত পাওয়া সব বেতন ওই শিক্ষকদের ফেরত দিতে হবে।
জানা যায়, ২০১১ সালে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একটি সনদ দিয়ে ভিতরবন্ধ ডিগ্রি কলেজে সমাজবিজ্ঞান প্রভাষক হিসেবে যোগদান করেন মি. নুরনবী। পরের বছর এমপিওভুক্ত হন। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানে মিনিস্ট্রি অডিট হয়। ডিসেম্বরে অডিট রিপোর্ট পেলে কলেজ কর্তৃপক্ষ জানতে পারে তার দেয়া নিবন্ধন সনদটি জাল। পরে তাকে বরখাস্ত করা হয়। ততদিন পর্যন্ত তিনি সরকারি বেতনভাতা গ্রহণ করেছেন ১৬ লাখ ১৬ হাজার টাকা। তার গৃহীত বেতনভাতার এ টাকা ফেরত নিতে শিক্ষা মন্ত্রণালয়কে সুপারিশ করেছে ডিআইএ। একই কলেজে ২০১৬ সালে রাষ্ট্রবিজ্ঞান পদে প্রভাষক হিসেবে যোগদান করেন মিল্লাত জাহান। তিনি এমপিওভুক্ত হননি। তিনিও যে নিবন্ধন সনদ দিয়েছেন সেটি ছিল জাল। পরে ৩ বছর আগে স্বেচ্ছায় চাকরি ছেড়ে চলে যান তিনি। কচাকাটা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিকুল ইসলাম বলেন, ‘অনলাইনে বিষয়টি প্রকাশ পাওয়ার পরে আমরা তা জেনেছি। সংশ্লিষ্ট দপ্তর থেকে এ বিষয়ে আমরা এখনো কোনো পত্র পাইনি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়