একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর সফর : কটূক্তিকারী যুবক রিমান্ডে

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে কটূক্তি করে রাষ্ট্রের ভাবমূর্তি ও সার্বভৌমত্বকে আঘাত করার অভিযোগে গ্রেপ্তার তাওহীদ ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ এ আদেশ দেন। গতকাল শনিবার আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে, গত শুক্রবার সকালে রাজধানীর উত্তর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাওহীদ ইসলাম নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে সিটি সাইবার পুলিশ। এরপর বিকালে তাকে আদালতে সোপর্দ করে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাত দিনের রিমান্ডের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ বিষয়ে সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের সাইবার ইন্টেল টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) অমিত কুমার দাশ জানান, বিভিন্ন অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি আইডি থেকে রাষ্ট্রের ভাবমূর্তি এবং সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ভারত সফর ও দেশের বিভিন্ন সংবেদনশীল ও সার্বভৌমত্বকে আঘাত করে এমন মন্তব্য করা পোস্ট চোখে পড়ে।
তখন এটি নিয়ে কাজ শুরু করে সিটি সাইবার পুলিশ। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই ফেসবুক আইডি শনাক্ত করে তাওহীদ ইসলামের অবস্থান চিহ্নিত করে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও একটি সিম জব্দ করা হয়। এ ঘটনায় রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাওহীদ ইসলামের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়