একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

পার্সেল প্রতারণা : পাঁচ বিদেশিসহ ১০ আসামি রিমান্ড শেষে কারাগারে

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সামাজিক যোগাযোগ মাধ্যমে মূল্যবান পার্সেলের নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পাঁচ বিদেশিসহ ১০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল শনিবার দুদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করে কারাগারে রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনটি মঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহনা আলমগীর আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
কারাগারে যাওয়া আসামিরা হলেন- বাংলাদেশি নাগরিক সুমন হোসেন ওরফে ইমরান, মোহসিন হোসেন ওরফে শাওন, ইমরান হাসান ওরফে ইকবাল, নাজমুল হক রনি ও নুসরাত জাহান; নাইজেরিয়ার নাগরিক চিডি, ইমানুয়েল ও জন; অ্যাঙ্গোলিয়ান নাগরিক উইলসন ডে কনসিকাউ এবং ক্যামেরুনের নাগরিক গুলগ্নি পাপিনি।
এরআগে, গত সোমবার রাতে রাজধানীর মিরপুরসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগজিন, ২৮টি মোবাইল, একটি কম্পিউটার, ৪৯১টি এটিএম কার্ড, ২৬টি চেক বই, তিনটি ওয়্যারলেস পকেট রাউটার, একটি প্রাইভেটকার, সাড়ে তিন লাখ জাল টাকা, নগদ ১১ লাখ ৩৫ হাজার টাকা ও ২৬৩টি সিমকার্ড জব্দ করা হয়। এ ঘটনায় মিরপুর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।
ডিবি জানায়, আসামিরা সাধারণ মানুষের ফেসবুক আইডি, হোয়াটসঅ্যাপ, ই-মেইল সংগ্রহ করে ইউএস আর্মি, ইউএস নেভিসহ বিভিন্ন পরিচয় ব্যবহার করে বন্ধুত্বের সম্পর্ক গড়ে তুলত। সম্পর্কের এক পর্যায়ে স্বর্ণ, মূল্যবান পাথর, হিরা, বিশাল অঙ্কের বৈদেশিক মুদ্রা, ডলার বা ইউরো ইত্যাদি উপহার পাঠানোর কথা বলে মানুষের ফাঁদে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়