একদিনে ২৭৮ করোনা রোগী শনাক্ত

আগের সংবাদ

দেশীয় কয়লা উত্তোলনে গুরুত্ব : বাধা হয়ে দাঁড়িয়েছে নীতি ও পরিবেশ, বিশ্বে কয়লার ব্যবহার বেড়েছে

পরের সংবাদ

পর্দা নামল ২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনীর

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পর্যালোচনা ও সমাপনী সম্মিলনীর মধ্য দিয়ে ‘২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’ এর পর্দা নামল। গতকাল শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ সমাপনী সন্ধ্যার আয়োজন করা হয়েছে। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরেণ্য শিল্পী মোস্তফা মনোয়ার এবং প্রদর্শনীর শিল্পকর্ম বিষয়ে পর্যালোচনা উপস্থাপন করেন শিল্পী জাহিদ মুস্তফা। এছাড়া উপস্থিত ছিলেন প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা।
অতিথিদের আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে লিয়াকত আলী লাকীর ভাবনা ও পরিকল্পনায় জয়দ্বীপ পালিতের পরিচালনায় ‘জয় বাংলা জয় বাংলা বইলারে..’ গানের সঙ্গে সমবেত নৃত্য পরিবেশন করেন শিল্পকলা একাডেমি নৃত্যশিল্পীরা। এছাড়া একাডেমির শিশু শিল্পীরা পরিবেশন করে সমবেত নৃত্য ‘বীরপুরুষ’।
উল্লেখ্য, জাতীয় চিত্রশালা গ্যালারিতে গত ২৭ জুলাই থেকে ৯ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত ‘২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’ এর আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রদর্শনীতে ৩৫৬ জন শিল্পীর ৪২২টি শিল্পকর্ম প্রদর্শিত হয়। এর মধ্যে চিত্রকলা, ছাপচিত্র, ভাস্কর্য, প্রাচ্যকলা, কারুশিল্প, মৃৎশিল্প, গ্রাফিক ডিজাইন, আলোকচিত্র, স্থাপনাশিল্প, পারফরমেন্স আর্ট, নিউ মিডিয়া আর্টসহ চারুশিল্পের প্রায় সব মাধ্যমের শিল্পকর্ম। ‘২৩তম নবীন শিল্পী চারুকলা প্রদর্শনী ২০২২’ এর গুরুত্বপূর্ণ ও আকর্ষণীয় সংযোজন বিশেষ ‘কিউরেটেড প্রদর্শনী’। বিশেষ এ কিউরেটেড প্রদর্শনীর ভাবনা ও পরিকল্পনায় ছিলেন লিয়াকত আলী লাকী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়